hugRES67Thursday , 28 March 2024
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. আলোচিত সংবাদ
  6. ইসলাম ও জীবন
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. নির্বাচন
  12. বাংলাদেশ
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফ স্টাইল

ঝিনাইদহে মাইকিং করে ইফতারের দাওয়াত দিচ্ছেন হিন্দু যুবক

Link Copied!

ঝিনাইদহ করেসপনডেন্ট:

মাগরিবের আগ মুহূর্তে মোটরসাইকেলে মাইকিং করছেন এক যুবক। ঝিনাইদহ শহরজুড়ে সবাইকে দিচ্ছেন ইফতারের দাওয়াত। সনাতন ধর্মাবলম্বীর হয়েও এভাবেই প্রথম রোজা থেকে সবাইকে বিনামূল্যে ইফতারের আহ্বান জানিয়ে আসছেন সৌভিক পোদ্দার।

কেবল এবার নয়, ইয়ুথ সান সংগঠনের মাধ্যমে গত দু’বছর ধরেই নগরীর খেটে খাওয়া মানুষকে ইফতার করিয়ে আসছেন তিনি। জানান, মানুষকে ভালোবাসার চাইতে বড় কিছুই নেই পৃথিবীতে।

আরো পড়ুন  মসজিদের সীমানা প্রাচীর নিয়ে সংঘর্ষ, আহত ১০

ইয়ুথ সান পরিচালনা কমিটির সদস্য সৌভিক পোদ্দার বলেন, মানবতার কাজটাই আগে। ধর্ম যার যার, উৎসব সবার কাছে। রোজাটাও উৎসব। এটা যদি আমরা সবাই ভাগাভাগি করে নিই, তাহলে সবচেয়ে ভালো হয়।

সৌভিক পৌদ্দারের এমন কাণ্ড রীতিমতো অবাক করেছে জেলাবাসীকে। মানবতার এমন বিরল দৃষ্টান্তে আনন্দিত সব সম্প্রদায়।

সংগঠনটির উদ্যোগে শহরের উজির আলী স্কুল প্রাঙ্গণে প্রতিদিন দেড় থেকে দুইশ খেটে খাওয়া মানুষের জন্য সারিবদ্ধভাবে ইফতারের আয়োজন করা হয়। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই সময় একমুঠো আহার জোগাড়ে যাদের হিমশিম অবস্থা, একবেলা পেট পুড়ে ইফতার করে সন্তুষ্টি নিয়ে আপন ঠিকানায় ফেরেন তারা।

আরো পড়ুন  ভিডিও দেখে যুদ্ধবিমান বানালেন স্কুলছাত্র

সৌভিকের মতোই আরও কয়েকজন যুবককে নিয়ে সারাবছর আর্ত মানবতার সেবায় কাজ করে থাকে ইয়ুথ সান সংগঠনটি। ইফতারের আনন্দ সবার সাথে ভাগাভাগি করতে রমজানজুড়ে চলবে তাদের এমন কার্যক্রম।

ইয়ুথ সানের পরিচালক মাকিবুল ইসলাম বাপ্পি বলেন, শ্রমজীবী সকল মানুষের জন্য ইফতারের আয়োজন করে থাকি। এছাড়া, শীতবস্ত্র বিতরণ এবং পহেলা মে-তে শ্রমিকদের উপহার দিয়ে থাকি।

আরো পড়ুন  জাপায় শুরু হচ্ছে লাঙ্গল ‘কবজায়’ নেওয়ার লড়াই

২০১৩ সাল থেকেই ফান্ডিংয়ের মাধ্যমে সেবামূলক কার্যক্রম চালিয়ে আসছে সংগঠনটি। অসাম্প্রদায়িকতার এমন দৃষ্টান্ত স্থাপনে সকলকেই এগিয়ে আসার আহ্বান ঝিনাইদহবাসীর।

প্রিয় পাঠক, এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি।  লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।