28 C
Dhaka
Thursday, July 25, 2024

হামাসের হামলায় ১০ ইসরায়েলি সেনা নিহত

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সামরিক শাখা আল-কাসেম ব্রিগেডস জানিয়েছে, গাজা সিটির সুজাইয়ায় তাদের চালানো অভিযানে ১০ ইসরায়েলি সেনা নিহত হয়েছেন।

এসব সেনা একটি ভবনের ভেতর ছিলেন। তখন তাদের লক্ষ্য করে হামলা চালান হামাসের যোদ্ধারা।

এ ব্যাপারে টেলিগ্রামে দেওয়া এক বিবৃতিতে আল-কাসেম ব্রিগেডস বলেছে “ইসরায়েলি সেনাদের দখলে থাকা ভবনে যোদ্ধারা একটি টিবিজি রকেট দিয়ে হামলা চালিয়েছে। এরপর যোদ্ধারা ভবনে প্রবেশ করে এবং দূর থেকে বাকি সেনাদের হত্যা করে।”

আরো পড়ুন  করোনার ভয়ংকর রূপ তুলে ধরল বিশ্ব স্বাস্থ্য সংস্থা, দেয়া হলো নতুন সতর্কতা

১০ ইসরায়েলি সেনাকে হত্যার ব্যাপারে আল-কাসেম ব্রিগেডস আরও বলেছে, “যোদ্ধারা বের হয়ে যাওয়ার সময় ভবনে একটি বিস্ফোরকে বিস্ফোরণ ঘটায়। আহত ও নিহত সেনাদের উদ্ধার করতে পরে ইসরায়েলিদের হেলিকপ্টার নিয়ে আসতে হয়।”

এছাড়া ইয়াসিন-১০৫ রকেট দিয়ে দখলদার ইসরায়েলিদের একটি মারকাভা-৪ ট্যাংকে হামলা চালানো হয়েছে বলেও জানিয়েছে হামাস।

ইসরায়েলে বৃষ্টির মতো ২০০ রকেট ছুড়েছে হিজবুল্লাহ
গাজা সিটিতে কয়েকদিন ধরে আবারও হামলা চালানো শুরু করেছে ইসরায়েলি সেনারা। এই অঞ্চল থেকে হামাসের যোদ্ধাদের নিশ্চিহ্ন করে দেওয়া হয়েছে বলে একাধিকবার দাবি করেছে ইসরায়েল। তা সত্ত্বেও তাদের আবারও এখানে ফিরে আসতে হয়েছে।

আরো পড়ুন  হাথরাসে পদদলনের আগমুহূর্তের ভিডিও ভাইরাল, পরিস্থিতি কেমন ছিল?

দীর্ঘ আট মাস ধরে চলা এ যুদ্ধে এখন পর্যন্ত ৩৮ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। যার মধ্যে বেশিরভাগই বেসামরিক নাগরিক। অপরদিকে ৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর এখন পযন্ত ছয়শরও বেশি ইসরায়েলি সেনা প্রাণ হারিয়েছেন। এছাড়া হামাসের হামলায় আহত হয়ে পঙ্গুত্ব বরণ করেছেন অনেক সেনা।

সর্বশেষ সংবাদ