36 C
Dhaka
Thursday, July 18, 2024

প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ছবি তুলে চাঁদা দাবি, গ্রেপ্তার ৪

বরিশালের মেহেন্দিগঞ্জে কৌশলে প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ছবি মোবাইল ফোনে ধারণ করে চাঁদা দাবির অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভুক্তভোগী নারীর অভিযোগের ভিত্তিতে তথ্যপ্রযুক্তির ভিত্তিতে জড়িত ব্যক্তিদের শনাক্ত করে পুলিশ।

বুধবার (৩ জুলাই) রাতে মেহেন্দিগঞ্জের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী নারীর করা পর্নোগ্রাফি আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার (৫ জুলাই) দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরো পড়ুন  ‘রুমে ঢুকে দেখি বাবা বিছানায় রক্তাক্ত অবস্থায় পড়ে আছে, মা পালিয়ে গেছে’

গ্রেপ্তারকৃতরা হলেন মেহেন্দিগঞ্জ সদর ইউনিয়নের চরহোগলা গ্রামের রকি ঢালী (২৫), রিদয় মিস্ত্রি (২৩), হাসান ঢালী (২৭) ও শিমুল চন্দ্র দাশ (৩০)।

ভুক্তভোগী নারীর বরাত দিয়ে পুলিশ জানায়, গ্রেপ্তার যুবকরা গত ১ জুলাই রাতে কৌশলে প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ছবি মোবাইল ফোনে ধারণ করে। পরে হাসান ঢালী নামে গ্রেপ্তার যুবক ভর্ষা চৌধুরী নামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের একটি ভুয়া আইডি খুলে ম্যাসেঞ্জারের মাধ্যমে ওই নারীর প্রবাসী স্বামী আনোয়ার হোসেনের ম্যাসেঞ্জারে ছবি পাঠায়। এ জন্য তারা ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। দাবিকৃত চাঁদার টাকা না দিলে তার স্ত্রীর ছবি ইন্টারনেটে ছেড়ে দেওয়ার ভয় দেখায়।

আরো পড়ুন  বৃক্ষমেলায় ফুচকা-খেলনা-প্রসাধনীর মাঝে একটি মাত্র গাছের দোকান

খাবারের লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণের অভিযোগ
বিষয়টি জানতে পেরে গত ২ জুলাই সন্ধ্যায় অভিযুক্ত প্রবাসীর স্ত্রী থানায় অভিযোগ করলে তদন্তকারী কর্মকর্তা এসআই মো. মিঠু আহমেদ অনুসন্ধান করে তথপ্রযুক্তির মাধ্যমে চক্রদের শনাক্ত করে। পরে বুধবার ভুক্তভোগী নারী মেহেন্দিগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার সূত্র ধরে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. মিঠু আহমেদ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে ওইদিন রাতেই আসামিদের গ্রেপ্তার করেন।

আরো পড়ুন  ফরিদপুরের ডিসি ‘বুলেট থাকতে ব্যালটে কেউ হাত দিতে পারবে না’

এসআই মো. মিঠু আহমেদ বলেন, গ্রেপ্তারের পর আসামিদের ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে চাঁদা দাবির তথ্য প্রমাণ পাওয়া গেছে। সেই সঙ্গে তাদের ব্যবহৃত মোবাইল ফোন ও মেমোরি কার্ডসহ জব্দ করা হয়েছে।

সর্বশেষ সংবাদ