30 C
Dhaka
Friday, July 19, 2024

বাবাকে উপজেলা চেয়ারম্যান বানাতে দিন-রাত প্রচারণা চালাতেন ছেলে সিয়াম

প্রশ্নফাঁসের অভিযোগে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) তিন কর্মকর্তা ও সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলীসহ ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (৮ জুলাই) দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

জানা যায়, গাড়িচালক হলেও মাদারীপুর জেলার ডাসার উপজেলার বাসিন্দা আবেদ আলী কোটি টাকার সম্পদ অর্জন করেছেন। দীর্ঘদিন এলাকায় না আসলেও গত পাঁচ বছর ধরে নিজ এলাকায় আসা-যাওয়া শুরু করেন তিনি। উঠে-পরে লাগে ডাসার উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে। তাই তো নিজের পক্ষে সভা-সেমিনার, মিছিলে বড় ছেলে সোহানুর রহমান সিয়ামকে হাতিয়ার হিসেবে চালান প্রচারণা। আর সিয়ামও বাবার পক্ষে দিন-রাত চালান প্রচারণা। তাদের বাবা-ছেলের এমন প্রতারণার ঘটনায় শাস্তি দাবি করছেন এলাকাবাসী।

আরো পড়ুন  চট্টগ্রামে সাগর থেকে মালয়েশিয়ান নাবিকের মরদেহ উদ্ধার

গাড়িচালক আবেদ আলীর গ্রামের বাড়িতে সরেজমিনে গিয়ে জানা যায়, তিনতলা বিশিষ্ট দৃষ্টিনন্দন বাড়ি। সামনের ফটকে তালা ঝোলানো। উৎসুক জনতা বাড়ির সামনে জড়ো হয়ে ছবি তুলছেন। অনেকে আবার আবেদ আলীর কর্মকাণ্ড নিয়ে আলোচনা করছেন। তাদের আলোচনা ঘিরে আবেদ আলী ও তার বড় ছেলে সোহানু রহমান সিয়ামকে নিয়ে। কীভাবে এত বড় জালিয়াতি করলো, এমন প্রশ্নই স্থানীয়দের মুখে।

আরো পড়ুন  প্রেমিকার আপত্তিকর ভিডিও ডিলিট না করায় বন্ধুকে খুন,বেরিয়ে এলো লোমহর্ষক ঘটনা

তৌহিদ সজীব নামে স্থানীয় এক ছাত্রলীগ নেতা বলেন, পিএসসি চেয়ারম্যানের ড্রাইভার ডাসার উপজেলার মানবতার ফেরিওয়ালা নামধারী আবেদ আলী ও তার ছেলের জন্য আমরা বালিগ্রামের সন্তান পরিচয় দিতে লজ্জাবোধ করছি। এমন লোক যদি উপজেলা চেয়ারম্যান হতো, তাহলে আমাদের ডাসারকে শ্মশান করে ফেলতো। আল্লাহ বাবা-ছেলে থেকে আমাদের ডাসারকে মুক্ত করেছে।

স্থানীয় একাধিক ব্যক্তি জানান, আগে দেশে না আসলেও কয়েকবছর ধরে বাড়িতে আসা যাওয়া শুরু করে, তাদের উদ্দেশ্যই ছিল উপজেলা চেয়ারম্যান হওয়া। ছেলে সিয়ামকে দিয়ে গরিব অসহায়দের আর্থিক সহযোগিতা, কুরবানির মাংস বিতরণ, ইদ সালামিসহ নানা কর্মকাণ্ড করিয়ে মানুষের মন ভোলানোর চেষ্টা করেছে।

আরো পড়ুন  দুর্ঘটনায় পা হারানো জান্নাত পেল জিপিএ-৫

নাম প্রকাশে অনিচ্ছুক একব্যক্তি বলেন, গত কুরবানির ঈদে দামি গাড়িতে চড়ে ১০০ জনের মধ্যে এক কেজি করে মাংস বণ্টন করেন সিয়াম। সেই ভিডিও শেয়ার করেন নিজের ফেসবুকে। তার শুধু একটি গাড়ি নয়, রয়েছে একাধিক দামি গাড়ি। পড়াশোনা করেছেন দেশের একটি ব্যয়বহুল বেসরকারি বিশ্ববিদ্যালয়ে।

সর্বশেষ সংবাদ