30 C
Dhaka
Sunday, July 21, 2024

কাশ্মিরে সামরিক বাহিনীর গাড়িবহরে হামলা, ৫ ভারতীয় সেনা নিহত

ভারত-নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরের কাঠুয়া জেলায় সামরিক বাহিনীর গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। এতে পাঁচ সেনা সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ছয় সেন সদস্য। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, সোমবার (০৮ জুলাই) বিকেলে জম্মু ও কাশ্মিরের কাঠুয়া জেলার প্রত্যন্ত মাচেদি এলাকায় একটি সামরিক গাড়ির বহর রুটিন টহল দিচ্ছিলো। এ সময় হঠাৎ তাদের গাড়িবহরে হামলা হয়। এতে পাঁচ সেনা সদস্য নিহত ও ছয়জন আহত হয়েছেন।

আরো পড়ুন  ইরানের নতুন প্রেসিডেন্ট কে এই মাসুদ পেজেশকিয়ান?

দেশটির সরকারি কর্মকর্তারা বলেছেন, মুক্তিকামী গোষ্ঠীর সদস্যরা সামরিক বাহিনীর গাড়িবহর লক্ষ্য করে প্রথমে গ্রেনেড নিক্ষেপ করে। পরবর্তীতে গুলি চালায়। তখন নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে পাল্টা জবাব দেয়া শুরু করলে হামলাকারীরা পার্শ্ববর্তী জঙ্গলে পালিয়ে যায়। এ ঘটনার পর মাচেদি-কিন্ডলি এলাকায় নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। পাশাপাশি হামলাকারীদের শনাক্ত করতে তল্লাশি অভিযানও শুরু হয়েছে।

আরো পড়ুন  প্যালেস্টাইন কোলার বাজিমাত, ২ মাসে বিক্রি ৪০ লাখ ক্যান!

গত ৪৮ ঘণ্টায় জম্মু অঞ্চলে ভারতীয় সেনাবাহিনীর উপর দ্বিতীয়বারের মতো হামলা হলো। এর আগে, রোববার (০৭ জুলাই) রাজৌরি জেলায় সেনাবাহিনীর সদস্যদের ওপর হামলার হয়। এতে এক সৈন্য আহত হন।

সর্বশেষ সংবাদ