27 C
Dhaka
Wednesday, October 23, 2024

পালানোর সময় বিমানবন্দরে যুবলীগ নেতা গ্রেপ্তার

কানাডা পালানোর সময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শরীয়তপুরের জাজিরা উপজেলার বিলাশপুর ইউনিয়নের যুবলীগ নেতা ফারুক হাওলাদারকে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন পুলিশ।

শুক্রবার (১১ অক্টোবর) মধ্যরাতে বিমানবন্দরে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এরপর শনিবার (১২ অক্টোবর) দুপুরে তাকে জাজিরা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন জাজিরা থানার ওসি আল আমিন।

আরো পড়ুন  ট্রেনে তরুণীকে ধর্ষণ, গ্রেপ্তার ৩

জাজিরা থানা সূত্রে জানা যায়, গ্রেপ্তার হওয়া ফারুক হাওলাদারের বিরুদ্ধে হত্যা, বিস্ফোরক, লুটপাট ও মানবপাচারসহ অন্তত ৩০টি মামলা রয়েছে। এর মধ্যে কয়েকটি মামলায় অব্যাহতি পেলেও বেশ কিছু মামলায় তিনি পলাতক আসামি ছিলেন।

এ ছাড়াও ফারুক হাওলাদার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যাত্রাবাড়ীতে রিয়াজুল তালুকদার নামে শ্রমিকদল কর্মী নিহত হওয়ার ঘটনায় ৭২ নম্বর এজাহারভুক্ত আসামি। এ মামলাও তিনি পলাতক ছিলেন।

আরো পড়ুন  ‘ছেলে বলেছিল হাসিনার পতন না হওয়া পর্যন্ত বিয়ে করবে না, সে তার কথা রেখেছে’

গত শুক্রবার মধ্য রাতে দেশত্যাগ করার জন্য হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গেলে সেখানে তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মানবপাচার ও দমন আইনে মামলা থাকায় তাকে গ্রেপ্তার করে ইমিগ্রেশন পুলিশ।

এ বিষয়ে জাজিরা থানার ওসি আল আমিন বলেন, বাংলাদেশ থেকে কানাডা যাওয়ার জন্য হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গেলে তাকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। বিমানবন্দর কর্তৃপক্ষ আমাদের অবগত করলে তার বিরুদ্ধে একাধিক মামলা থাকায় আমরা বিমানবন্দর কর্তৃপক্ষ থেকে তাকে হেফাজতে নেই। পরে ফারুক হাওলাদারকে নিয়মিত মামলায় আদালতে পাঠানো হয়েছে।

আরো পড়ুন  নরসিংদীর আকাশে বিমানের একাধিক চক্কর, আতঙ্কে ৯৯৯-এ কল

সর্বশেষ সংবাদ