30 C
Dhaka
Thursday, July 18, 2024

থানার ওয়াশ রুমে যেতেই রাসেলস ভাইপারের ছোবল, অতঃপর…

বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা কুঠিপাড়া, পিরোজপুর এলাকায় রাসেলস ভাইপার আতঙ্ক বিরাজ করছে। এবার সেই তালিকায় যোগ হলো চারঘাট মডেল থানা। সেখান থেকে রাসেলস ভাইপার (চন্দ্রবোড়া সাপ) উদ্ধার করা হয়েছে। সোমবার (১ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পরিদর্শক (তদন্ত) আফজাল হোসেনের অফিস কক্ষের ওয়াশরুম থেকে সাপটি উদ্ধারের পর পিটিয়ে মেরে ফেলা হয়।

থানা সূত্রে জানা গেছে, রাত সাড়ে ১২টার দিকে কাজ শেষ করে ওয়াশ রুমে যান পরিদর্শক আফজাল হোসেন। বেসিনের পানির পাইপ থেকে বিশাল সাইজের সাপটি বের হয়ে তাকে ছোবল দেয়। শব্দ পেয়ে তিনি সঙ্গে সঙ্গে পা সরিয়ে নেন। এরপর সাপটি পানির পাইপে ঢুকে যায়। এতে থানায় কর্মরতদের মধ্যে রাসেলস ভাইপার আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে সহকর্মীরা এসে সাপটিকে বের করে মেরে ফেলে।

আরো পড়ুন  বিয়ের প্রলোভন দেখিয়ে নারী শ্রমিককে যৌন হয়রানি

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান বলেন, কয়েকদিনের বৃষ্টিতে আশেপাশের এলাকায় সাপের উপদ্রব বেড়ে যাওয়ায় থানা চত্বর পরিষ্কার করা হয়। পুলিশ সদস্যদেরও সতর্ক করা হয়েছে। কার্বলিক এসিড থানা ভবনের চারপাশে ছড়িয়ে দেয়া হয়েছে। থানার একপাশে পদ্মা ও অন্য পাশে বড়াল নদী। সেখান থেকেই সাপটি এসেছে।

মডেল থানার পরিদর্শক (তদন্ত) আফজাল হোসেন জানান, রাতে থানার ওয়াশ রুমে যাওয়ার সময় হঠাৎ একটি রাসেলস ভাইপার ফস ফস শব্দ করে ছোবল দিতে আসলে পা সরিয়ে নেই। পরে থানার অফিসার ফোর্সদের সহযোগিতায় সাপটি মেরে ফেলা হয়েছে।

আরো পড়ুন  অনুষ্ঠানে হারিয়ে গেল এমপির আইফোন ‘৪০ প্রো ম্যাক্স’!

এর আগে বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা কুঠিপাড়া, পিরোজপুর এলাকায় রাসেলস ভাইপার দেখা দিলেও এই প্রথম চারঘাট থানা চত্বরে দেখা গেলো। এতে অফিসার ফোর্সদের মাঝে আতঙ্ক রয়েছে। তবে গত কয়েকদিন ধরে থানা চত্বরে কীটনাশক প্রয়োগ করে আগাছা পরিষ্কার করা হয়েছে। ধারণা করা হচ্ছে থানাটি পদ্মা নদীর কাছাকাছি হওয়ায় সাপটি থানা চত্বরে চলে আসছে। তিনি বাড়ির আশে পাশে পরিষ্কার-পরিচ্ছন্নতা রাখার জন্য এলাকাবাসীকে অনুরোধ জানিয়েছেন।

আরো পড়ুন  ভুল চিকিৎসায় স্কুলছাত্রীর মৃত্যু, পালালেন চিকিৎসক
সর্বশেষ সংবাদ