28 C
Dhaka
Sunday, September 8, 2024

নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে ডিবির অভিযান

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালাচ্ছে ঢাকা মহানগর পুলিশ (ডিবি)। মঙ্গলবার (১৬ জুলাই) ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশিদের নেতৃত্বে দিবাগত রাত সাড়ে ১২টার দিকে অভিযান শুরু করা হয়।

এদিকে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (১৭ জুলাই) সারাদেশে সব ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে ছাত্রদল। মঙ্গলবারনয়াপল্টনে সমসাসয়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির কথা বলেন ছাত্রদল নেতারা।

আরো পড়ুন  এলপিজির নতুন দাম নির্ধারণ

তারা বলেন, মঙ্গলবার থেকে সাংগঠনিকভাবে নয় কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে মাঠে থাকবে ছাত্রদল। কোটা সংস্কার আন্দোলন যৌক্তিক সমাধানের দাবি জানিয়ে ছাত্রদল নেতারা অভিযোগ করেন, ঢাকা বিশ্বাদ্যালয়ের প্রশাসনের সহায়তায় সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। সংবাদ সম্মেলন শেষে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল করে ছাত্রদল নেতারা।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রায় একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করে কোটা সংস্কার আন্দোলনকারী ও ছাত্রলীগ। কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে মঙ্গলবার (১৬ জুলাই) দেশের প্রত্যেক ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। তাদের এই ঘোষণার কিছুক্ষণ পরই ঢাবিসহ দেশের প্রতিটা ক্যাম্পাসে প্রতিবাদ সমাবেশেরও ডাক দেয় ছাত্রলীগ।

আরো পড়ুন  ‘আমার স্বামীকে অন্যবাহিনীর লোকজন এভাবে রেখে দিবে, এটা হতে পারে না’
সর্বশেষ সংবাদ