27 C
Dhaka
Friday, October 18, 2024

স্ত্রী-সন্তানের সামনেই খুন হলেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ধাম্মিকা নিরোশানা দেশটির আম্বালানগোদায় নিজ বাড়ির সামনে দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন। শ্রীলঙ্কার গণমাধ্যমের প্রতিবেদনে জানা যায়, ৪১ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারকে অজ্ঞাতনামা এক ব্যক্তি গুলি করে। ওই সময় নিরোশানার সঙ্গে তার স্ত্রী, দুই সন্তানও সঙ্গে ছিলেন।

শ্রীলঙ্কান পুলিশ জানিয়েছে ওই দুর্বৃত্তকে চিহ্নিত করতে ও ধরতে তদন্ত চলছে। পুলিশের মুখপাত্র নিহাল থালদুয়া বলেন, নিরোশানার হত্যা গ্যাংদের মধ্যে বিরোধের কারণে হয়ে থাকতে পারে। ওই এলাকায় ঘনিষ্ঠ বন্ধু দাসুন মানাওয়াদু খুন হওয়ার পর দেশ ছেড়ে গিয়েছিলেন নিরোশানা। তিন মাস আগে শ্রীলঙ্কা ফেরেন তিনি।

আরো পড়ুন  ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা বুমরাহ

২০০০ সালে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের হয়ে অভিষেক হয় নিরোশানার। এরপর ২০০২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দলকে নেতৃত্বও দিয়েছিলেন। ২০০৪ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেয়ার আগে বেশ সম্ভাবনাময় ক্যারিয়ার ছিল তার।

নিরোশানা ফাস্ট বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংও করতেন। ক্যারিয়ারে ১২টি প্রথম শ্রেণির সঙ্গে ৮টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেন। জাতীয় দলের হয়ে কখনো না খেললেও অ্যাঞ্জেলো ম্যাথুস, উপুল থারাঙ্গা, ফারভিজ মাহরুফের মতো ভবিষ্যৎ তারকাদের সঙ্গে খেলেছিলেন নিরোশানা। প্রথমে চিলাও মেরিয়ানস সিসির পর তিনি খেলেন গল সিসির হয়ে।

আরো পড়ুন  রোহিত-কোহলির পর আরও এক ভারতীয় তারকার অবসর ঘোষণা
সর্বশেষ সংবাদ