29 C
Dhaka
Thursday, September 19, 2024

শেখ হাসিনার বিরুদ্ধে আরও এক হত্যা মামলা

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে পদত্যাগী সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে আরও একটি হত্যা মামলা হয়েছে। আজ বুধবার (১৪ আগস্ট) দুপুরে ঢাকার সিএমএম আদালতে মামলাটি দায়ের করা হয়।

পরে আদালত এক আদেশে কাফরুল থানাকে এজাহার গ্রহণের নির্দেশ দিয়েছেন।

আদালত সূত্র জানায়, পুলিশের গুলিতে মিরপুরে কলেজ শিক্ষার্থী ফয়জুল হোসেন রাজন নিহত হন। এ ঘটনায় ২৪ জনের নামে মামলাটি দায়ের করা হয়েছে।

আরো পড়ুন  অতি শীঘ্রই চূড়ান্ত ডাক দিচ্ছি

মামলায় হাসিনা ছাড়াও তার উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান, সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে আসামি করা হয়েছে।

এদিকে হাসিনাসহ পাঁচজনের বিরুদ্ধে গুম করার অভিযোগে করা মামলার আবেদনটি উত্তরা পশ্চিম থানাকে এজাহার হিসেবে গ্রহণ করতে নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার (১৪ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালত এ আদেশ দেন। এর আগে ভুক্তভোগী আইনজীবী মো. সোহেল রানা আদালতে মামলার আবেদন করেন। এ সময় আদালত তার জবানবন্দি রেকর্ড করেন।

আরো পড়ুন  শেখ হাসিনার সময় দেশ দুর্নীতির সাগরে নিমজ্জিত ছিল: ড. ইউনূস

এ মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক আইজিপি শহীদুল হক, সাবেক আইজিপি বেনজীর আহমেদ ছাড়াও অজ্ঞাত ২৫ সদস্যকে আসামি করা হয়েছে।

এর আগে মঙ্গলবার এক ব্যবসায়ী বাদী হয়ে শেখ হাসিনা ও সাবেক দুই মন্ত্রীসহ সাতজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। তিনি নিহতের ন্যায়বিচার নিশ্চিতে বিবেকের তাড়নায় এ মামলা করেছেন বলে জানান।

আরো পড়ুন  প্রশ্নফাঁসে যা কামাইছি সব আল্লাহর রাস্তায় খরচ করেছি: আবেদ আলী (ভিডিও)
সর্বশেষ সংবাদ