26 C
Dhaka
Wednesday, June 19, 2024

লাদেনের নামে বিয়ার! চাহিদার তুঙ্গে ফোন-ওয়েবসাইট বন্ধ করেছে কোম্পানি

নাইন-ইলেভেনে টুইন টাওয়ারে হামলার ঘটনায় দায়ী করা প্রধান ব্যক্তি ও আল কায়েদার সাবেক নেতা ওসামা বিন লাদেনের নামে একটি বিয়ারের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ ছড়িয়ে পড়েছে। বিয়ারটির নাম ‘ওসামা বিন লেগার’।

নেট দুনিয়ায় বিয়ারটি নিয়ে এতো আলোচনা হয়েছে যে, এর চাহিদা প্রক্রিয়াজাত কোম্পানির লক্ষ্যমাত্রাকেও ছাড়িয়ে গেছে। বিয়ারটিতে অ্যালকোহলের মাত্রা রাখা হয়েছে ৪.৫ শতাংশ। শুধু তাই নয়, গ্রাহকদের চাপে বিয়ার কারখানাটির মালিক তার ব্যক্তিগত ফোন এবং দোকানের ওয়েবসাইট সাময়িকভাবে বন্ধ রাখতে বাধ্য হয়েছিলেন। খবর বিবিসির।

আরো পড়ুন  থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৬১ জনের মৃত্যু

কারখানাটির মালিক লুক ও ক্যাথরিন মিচেল, তারা সম্পর্কে স্বামী-স্ত্রী। লুক মিচেল বলেন, শেষ কয়েকটি সকালে ঘুম ভাঙার পরে আমরা দেখেছি, হাজার হাজার নোটিফিকেশনে আমাদের ফোন ভর্তি হয়ে আছে। তিনি আরও বলেন, সবাই যখন প্রথমবার এটি দেখেছে, বেশ হেসেছে। আমি যতদূর খেয়াল করেছি কেউ এতে বিক্ষুব্ধ হয়নি বরং আনন্দ পেয়েছে।

অপরদিকে মিসেস মিচেল বলেন, গত ৪৮ ঘণ্টায় আমাদের ফোন ননস্টপ চলেছে। সেখানে কাস্টমারদের প্রশংসার পাশাপাশি আরও অর্ডার পেয়েছি আমরা।

আরো পড়ুন  নতুন গিলাফে আবৃত কাবা শরিফ

কেবলমাত্র লাদেনই নয়। লাদেনের পাশাপাশি উত্তর কোরিয়ার নেতা কিম জং উন (কিম জং আলে) এবং সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের (উইনস্টন চার্চপেল) নাম ও কমিক ছবি ব্যবহার করেও বিয়ার তৈরি করা হয়েছে। তবে মদের নামগুলোতে সরাসরি এই নেতাদের নাম ব্যবহার করা হয়নি, কিছুটা পরিবর্তন করা হয়েছে।

উল্লেখ্য, নাইন-ইলেভেনে হামলার শিকার ব্যক্তিদের সহায়তা করে এমন একটি দাতব্য সংস্থাকে ওসামা বিন লেগারের প্রতিটি ব্যারেল থেকে ১০ পাউন্ড দান করে থাকে বিয়ার বাজারজাতকারী প্রতিষ্ঠানটি।

আরো পড়ুন  গবেষণা দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর বিশ্বে সর্বোচ্চ সংঘাত ঘটেছে ২০২৩ সালে
সর্বশেষ সংবাদ