29 C
Dhaka
Thursday, September 19, 2024

ঢাকা থেকে করাচি ফ্লাইট চালু করতে চায় পাকিস্তান

বাংলাদেশের সঙ্গে অর্থনৈতিক এবং দ্বিপাক্ষিক সম্পর্ক এগিয়ে নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে পাকিস্তান। বাংলাদেশের সঙ্গে সরাসরি বিমান যোগাযোগ চালু এবং পাট আমদানির বিষয়ে আগ্রহ দেখিয়েছে দেশটি।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) পরিকল্পনা মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অর্থ ও বাণিজ্য উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ শেষে এসব কথা বলেন ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার মো. রুহুল আলম সিদ্দিক ও অন্তর্বর্তী সরকারের অর্থ উপদেষ্টা সালেহ উদ্দিন আহমেদ৷

আরো পড়ুন  আরও এক মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন আসিফ মাহমুদ

পাকিস্তানি হাইকমিশনার বলেন, দুই দেশের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্য এগিয়ে নেওয়ার জন্য ফলপ্রসূ আলোচনা হয়েছে। সামনের দিনে দুই দেশের মধ্যে নানা বিষয়ে সম্পর্ক আরও জোরদার হবে। সম্প্রতি ভয়াবহ বন্যার মুখোমুখি হয় বাংলাদেশ, তাই বন্যা পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশেকে সহযোগিতা করতে প্রস্তুত পাকিস্তান।

অর্থ উপদেষ্টা বলেন, পাকিস্তান আমাদের দেশ থেকে পাট নিতে চায়। তারা বলছে, আমাদের দেশের পাট এত ভালো সেটা তাদের জানা ছিল না। সরাসরি ঢাকা থেকে করাচি ফ্লাইট চালুর বিষয়েও আলোচনা হয়েছে। যৌথভাবে কিছু প্রকল্প নেওয়ার ব্যাপারেও কথা হয়েছে। পাকিস্তান এবং আমরা কেউই তাড়াতাড়ি কোনো কিছু করতে চাচ্ছি না। প্রস্তুতির বিষয় রয়েছে। এতদিন সম্পর্কের ক্ষেত্রে নানা কারণে এক ধরনের স্থবিরতা ছিল। সেটা কাটিয়ে ওঠার বিষয়ে আলোচনা হয়েছে আমাদের। জিটুজি ছাড়াও বেসরকারি পর্যায়ে বাণিজ্যিক সম্পর্কের বিষয়ে আমরা কথা বলেছি।

আরো পড়ুন  বিএনপি-জামায়াত প্রসঙ্গে যা বললেন ড. ইউনূস
সর্বশেষ সংবাদ