29 C
Dhaka
Thursday, September 19, 2024

বাবাকে খুনের পর পালাতে গিয়ে বিমানবন্দরে গ্রেপ্তার দুই ছেলে

চট্টগ্রামের কর্ণফুলীতে নিজের বাবাকে হাত-পা বেঁধে কুপিয়ে খুন করার ঘটনায় দুই ছেলেকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে বড় ছেলে মোহাম্মদ নিজাম উদ্দিন (৩১) কাতার পালাতে গিয়ে ইমিগ্রেশন পুলিশের হাতে আটক হয়েছেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে তিনি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটক হন।

বিমানবন্দরের ইমিগ্রেশন শাখা থেকে তাকে সিএমপি পুলিশের হাতে সোপর্দ করা হবে। ইতোমধ্যে কর্ণফুলী থানার একটি টিম আসামিকে আনার জন্য ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বন্দর জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) শাকিলা সোলতানা।

আরো পড়ুন  ধেয়ে আসছে বন্যা, ডুবতে পারে দুই জেলা

এর আগে ভোর ৫টার দিকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন শাখা থেকে তার ছোট ভাই মিজানুর রহমানকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যায় উপজেলার বড়উঠান ইউনিয়নে (৬ নম্বর ওয়ার্ড) আব্দুর রহমান প্রকাশ গোয়ালের বাড়িতে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত বাবা নুরুল হক চৌধুরী (৬৫) ওই এলাকার মৃত নুর হোসেনের ছেলে। ঘটনার পর থেকে অভিযুক্ত তার দুই ছেলে নিজাম উদ্দিন (৩১) এবং মিজানুর রহমান (২৫) পলাতক ছিলেন।

আরো পড়ুন  যে দলেরই হোক মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে: প্রধানমন্ত্রী (ভিডিও)

স্থানীয়রা জানায়, নিহত নুরুল হক দীর্ঘদিন প্রবাসে ছিল। প্রবাস থেকে তিনি দেশে চলে আসেন। তাদের সংসারে স্বামী-স্ত্রীর মধ্যে অমিল ছিল। কিছুদিন আগে নুরুল হক তার এক গন্ডা জমি বিক্রি করেছিলেন। মূলত এ জমি বিক্রি করার জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সিএমপি বন্দর জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) শাকিলা সোলতানা ঢাকা পোস্টকে বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেনেছি, গ্রেপ্তার দুই ছেলে মায়ের প্রত্যক্ষ সহযোগিতায় বাবা হত্যায় সরাসরি জড়িত। দুই ছেলের একজন ইতোমধ্যে কর্ণফুলী থানায় গ্রেপ্তার আছেন। আরেকজনকে ঢাকা থেকে আনা হচ্ছে।’

আরো পড়ুন  কেন্দ্রীয় ব্যাংকে সাংবাদিক কেন প্রবেশ করবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের
সর্বশেষ সংবাদ