30 C
Dhaka
Friday, October 18, 2024

সরকার পতনের পর ছাত্রলীগের প্রথম বিবৃতি, যা বলা হলো

আওয়ামী লীগ সরকার পতনের পর এবার প্রথম নিজেদের অফিসিয়াল পত্রে বিবৃতি দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। এতে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ (জাবি) দেশের বিভিন্ন স্থানে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে।

রোববার (২২ সেপ্টেম্বর) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ উদ্বেগ জানানো হয়।

আরো পড়ুন  পাচার হওয়া টাকা ফেরত আনতে সাহায্য করবে ইইউ

এতে বলা হয়, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে তোফাজ্জল হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শামীম মোল্লা এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আব্দুল্লাহ আল মাসুদসহ দেশের বিভিন্ন প্রান্তে সংঘটিত বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে ছাত্রলীগ। এবং এর নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এর আগে গত বুধবার (১৮ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) দুজনকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। বুধবার বিকেল থেকে রাতের মধ্যে এ দুই হত্যাকাণ্ড ঘটে। এর মধ্যে জাবিতে নিহত শামীম মোল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতা এবং ঢাবিতে নিহত তোফাজ্জল হোসেন মানসিক ভারসাম্যহীন ব্যক্তি।

আরো পড়ুন  ‘অর্থ লুটপাট করে বিদেশে সম্পদের পাহাড় গড়েছে বিএনপির কর্তারা’

প্রসঙ্গত, ৫ আগস্টের পর থেকে ছাত্রলীগের শীর্ষ দুই নেতার কোনো খোঁজ মিলছে না। সরকার পতনের পরপরই আত্মগোপনে চলে যান সংগঠনটির শীর্ষ দুই নেতা। সিলেট সীমান্ত দিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন নেতা দেশ থেকে পালিয়ে গেছেন বলে বিভিন্ন সূত্র জানিয়েছেন। তবে তারা এখন কোথায় আছে তা কেউ নিশ্চিত করতে পারেননি।

আরো পড়ুন  ছাত্রদলের সাবেক নেত্রীর রহস্যজনক মৃত্যু

আত্মগোপনে থেকেই বাংলাদেশ ছাত্রলীগ নামের হোয়াসঅ্যাপ গ্রুপে বিবৃতি পাঠান ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

সর্বশেষ সংবাদ