28 C
Dhaka
Saturday, October 19, 2024

দুর্গাপূজায় কাঁধে কাঁধ মিলিয়ে সহায়তা করতে হবে : আমিনুল হক 

বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক বলেছেন, হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজায় প্রতিটি পূজামণ্ডপে তাদের পাশে থেকে কাঁধে কাঁধ মিলিয়ে সহায়তা করতে হবে। তাদের জন্য কাজ করতে হবে। কারণ, হিন্দু সম্প্রদায়ের লোকজন আমাদের ভাই, আমাদের বন্ধু, আমাদের প্রতিবেশী। আমরা সকলেই বাংলাদেশি। বাংলাদেশি পরিবার হিসেবেই আমরা তাদের পাশে থেকে কাজ করব।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেল থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর রূপনগর-পল্লবী-কাফরুল থানাধীন বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ও নেতৃত্বে আমরা একটা সম্প্রীতির বাংলাদেশ গড়তে চাই উল্লেখ করে আমিনুল হক বলেন, যে বাংলাদেশের জন্য এ দেশের বহু মানুষ জীবন দিয়েছে, রক্ত দিয়েছে সেই মানুষগুলোর শহীদী যে রক্ত, সে রক্ত আমরা বৃথা যেতে দিতে পারি না। সেই রক্তের বিনিময়ে আমরা একটা সুন্দর, সম্প্রীতির বাংলাদেশ গড়তে চাই। সেই বাংলাদেশ গড়ার জন্য আপনাকে-আমাকে সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে।

আরো পড়ুন  ডেঙ্গু প্রতিরোধে আগাম ব্যবস্থা নেওয়া উচিত ছিল : রিজভী

তিনি বলেন, আওয়ামী স্বৈরাচার সরকার ক্ষমতায় থাকাকালীন সময়ে হিন্দু সম্প্রদায়ের ওপর তারা জুলুম, অত্যাচার ও নির্যাতন চালিয়েছে। তারা প্রতিহিংসার বশবর্তী হয়ে নিজেরাই হিন্দু সম্প্রদায়ের বাড়িতে আগুন দিয়ে বিএনপির ওপর দায় চাপিয়েছে। কিন্তু বিএনপি এই ধরনের ধ্বংসাত্মক অপকর্মে কখনও জড়িত ছিল না। এ ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে।

পূজামণ্ডপগুলোর মধ্যে রূপনগর গোড়ান চটবাড়ী শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির, ইস্টার্ন হাউজিং শ্রী শ্রী দুর্গা মন্দির, উত্তর কালশী শারদীয় দুর্গা মন্দির, পল্লবী বাউনিয়াবাদে শ্রী শ্রী রাম মন্দির, কাফরুলের দুর্গাপূজা মন্দির পরিদর্শন করেন আমিনুল হক।

আরো পড়ুন  আ.লীগের ফেসবুক জরিপে ৩৩ হাজার প্রতিক্রিয়ায় ১৭ হাজার ‘হা হা’

এ সময় আমিনুলের সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, সাবেক যুবদলের নেতা হাবিবুর রহমান রাব্বি, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সদস্য মাহাবুব আলম মন্টু, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তর এর সাধারণ সম্পাদক মহসিন সিদ্দিকী রনি, মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সিনিয়র যুগ্ম আহবায়ক লাইলী বেগম, কাফরুল থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আকরামুল হক, থানা যুগ্ম আহবায়ক সাব্বির দেওয়ান জনি, পল্লবী থানা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক কামাল হুসাইন খান, সিনিয়র যুগ্ম আহবায়ক আশরাফ আলী গাজী, মোতালেব হোসেন রতন, কাফরুল থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আকরামুল হক, যুগ্ম আহবায়ক সাব্বির দেওয়ান জনি।

এছাড়া রূপনগর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার মজিবুল হক, ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী বাদশা মিয়া, সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম চান, পল্লবী থানা যুবদলের সভাপতি হাজী নূর সালাম, পল্লবী থানা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল করিম বাবু, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক ইকবাল হোসেন সোহেল, ৭নং ওয়ার্ড বিএনপি সভাপতি শফিকুর রহমান মামুন, রূপনগর থানা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান রনি, থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক গোলাম মোস্তফা প্রমুখ নেতারা।

আরো পড়ুন  ‘হত্যাকারী ও হত্যার নির্দেশদাতাদের আইনের আওতায় আনতে হবে’

এর আগে বাদ জুমা রূপনগর মিল্ক ভিটা মোড়ে মেহমানখানার উদ্যোগে মাসিক খাবারের কর্মসূচিতে মেহমানখানার প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট আলী আসরাফ লিটনের আয়োজনে আমিনুল হক বক্তব্য রাখেন। এছাড়া দুপুর ১২টার সময় পল্লবীর বাউনিয়াবাধ সি ব্লকে জামিয়া ইসলামিয়া রওজাতুল উলূম (মাদরাসা ও এতিমখানার) নির্মাণ কাজ ও বৃক্ষরোপণ এর শুভ উদ্বোধন করেন তিনি।

সর্বশেষ সংবাদ