27 C
Dhaka
Wednesday, October 23, 2024

লেবাননের জন্য সহযোগিতা নিয়ে গেল সৌদি প্লেন

লেবাননে সম্পূর্ণ অন্যায়ভাবে একটি যুদ্ধ চাপিয়ে দিয়েছে ইসরায়েল। আর তাই পুরো মধ্যপ্রাচ্য দেশটির পাশে এসে দাঁড়িয়েছে। কয়েক দিন আগে লেবাননে জাতিসংঘের মিশনে ইসরায়েলি হামলার পর, পশ্চিমা দেশগুলোও এ নিয়ে সরব হয়েছে। এমনকি তারা ইসরায়েলকে লেবাননের সঙ্গে যুদ্ধবিরতির ব্যাপারে চাপও দিচ্ছে।

এরই মধ্যে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ নিজ নিজ জায়গা থেকে লেবাননকে সহায়তা করছে। সম্প্রতি ইরানের শীর্ষ কর্মকর্তারাও লেবানন ঘুরে গেছেন। এবার লেবাননের জন্য সহায়তা পাঠাতে এগিয়ে এসেছে সৌদি আরব। আরব নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আরো পড়ুন  ফিলিস্তিনি নারী সাংবাদিকের সাহসিকতার পুরস্কার কেন ফিরিয়ে নিল যুক্তরাষ্ট্র?

প্রতিবেদনে বলা হয়েছে, লেবাননে মেডিকেল ও খাদ্য সামগ্রী সরবরাহে রোববার ‘আকাশ সেতু’ চালু করেছে সৌদি আরব। এরই অংশ হিসেবে রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪০ টনের বেশি ত্রাণ নিয়ে লেবাননের উদ্দেশে ছেড়ে গেছে একটি বিমান।

সৌদির ত্রাণবাহী এই বিমানে উদ্ধারকারী একটি দলও রয়েছে। ওই দলটি লেবাননে উদ্ধার অভিযান চালাবে। গেল ২৩ সেপ্টেম্বর থেকে লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণাঞ্চলীয় আবাসিক এলাকায় লাগাতার বোমাবর্ষণ করে যাচ্ছে ইসরায়েল। এর সপ্তাহখানেক পর লেবাননে সীমিত পরিসরে স্থল অভিযানও শুরু করে তেলআবিব।

আরো পড়ুন  সুইস ব্যাংক থেকে নজিরবিহীন গতিতে টাকা তুলে নিচ্ছেন বাংলাদেশিরা

সর্বশেষ সংবাদ