29 C
Dhaka
Wednesday, October 23, 2024

৬০ রানে ৬ উইকেট হারিয়ে লাঞ্চে বাংলাদেশ

মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টের প্রথম ইনিংসে শুরু থেকেই চাপে পড়েছে বাংলাদেশ। একের পর এক ব্যাটসম্যান ফিরে যাওয়ায় ৬০ রানেই হারিয়ে ফেলেছে ৬ উইকেট। শেষ আঘাতটি আসে কেশব মহারাজের বোলিংয়ে, যখন মেহেদী হাসান মিরাজ আউট হন।

মিরাজকে ফিরিয়ে লাঞ্চ বিরতি আনেন মহারাজ। ফুলিশ লেংথের আর্ম বলটি কিছুটা টার্ন করবে ভেবে সামনে এসে ডিফেন্স করতে গিয়েছিলেন মিরাজ। বল সরাসরি আঘাত করে তার প্যাডে। আম্পায়ার নিতিন মেনন আঙুল তুলে আউটের সংকেত দিলে মিরাজ রিভিউ নেন, তবে টিভি রিপ্লেতে দেখা যায় আম্পায়ারের সিদ্ধান্ত সঠিক ছিল। এর ফলে লাঞ্চের ঠিক আগে ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ।

আরো পড়ুন  আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ওভারে ৩৯ রান করে বিশ্বরেকর্ড

এর আগে, ৪৫ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে স্বাগতিকরা। মুশফিকুর রহিমের পর লিটন দাসও আউট হন রাবাদার দুর্দান্ত এক ডেলিভারিতে। রাবাদার বলটি অফ স্টাম্পের বাইরে পিচ করার পর লিটন আলতোভাবে শট খেললে তা দ্বিতীয় এবং তৃতীয় স্লিপের মধ্যে দিয়ে যাচ্ছিল, কিন্তু প্রোটিয়া ফিল্ডার ট্রিস্টান স্টাবস বাজপাখির মতো লাফিয়ে ক্যাচটি নেন।

আরো পড়ুন  ভারতকে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলানোর জন্য পাকিস্তানের অন্যরকম প্রস্তাব

রাবাদা এই ম্যাচে আরও একটি বড় কীর্তি অর্জন করেন, মুশফিককে আউট করে ৩০০তম টেস্ট উইকেটের মাইলফলক ছুঁয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার ষষ্ঠ পেসার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন রাবাদা। তার অসাধারণ বোলিংয়ে বাংলাদেশ চাপে পড়ে যায়। মুশফিকের আউটের পর বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৪০ রানে ৪ উইকেট।

এর আগে, ইনিংসের শুরুতেই অধিনায়ক শান্ত, সাদমান ইসলাম ও মুমিনুল হককে দ্রুত আউট করে মুল্ডার বাংলাদেশকে বিপদে ফেলে দেন।

আরো পড়ুন  বিপিএলে দলহীন মাহমুদউল্লাহ | কালবেলা

সর্বশেষ সংবাদ