26 C
Dhaka
Friday, October 18, 2024

সড়কে স্বপ্নভঙ্গের আর্তনাদ থামাতে হবে : লায়ন হাকিম আলী

চট্টগ্রাম জেলা সিমেন্ট ডিলার অ্যান্ড মার্চেন্ট গ্রুপের সভাপতি ও ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক লায়ন মো. হাকিম আলী বলেছেন, নিরাপদ সড়ক নিশ্চিত করা সবার দায়িত্ব। সড়কে স্বপ্নভঙ্গের যে আর্তনাদ, তা থামাতে সবাইকে এগিয়ে আসতে হবে। বিশেষ করে সবাইকে সচেতনতা ও সতর্কতা অবলম্বন করতে হবে।

সোমবার (১৪ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার জুলধা ইউনিয়নের ডাঙ্গাচর এলাকায় জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে ‘ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার’ প্রতিপাদ্যে ডায়মন্ড সিমেন্টের সহযোগিতায় নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে গাছের চারা বিতরণ ও রোপণ কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন  নির্বাচনে আ.লীগের অংশগ্রহণ নিয়ে যা বললেন বদিউল আলম

নিসচা চট্টগ্রাম মহানগর কমিটির সহসভাপতি ও চ্যানেল আই চট্টগ্রাম ব্যুরো প্রধান চৌধুরী ফরিদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডায়মন্ড সিমেন্টের সেলস্ ও মার্কেটিং বিভাগের জিএম আব্দুর রহিম, কর্ণফুলী কিন্ডার গার্ডেন অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আজিম উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে হাকিম আলী বলেন, সবাই সতর্ক হলেই দুর্ঘটনা রোধ করা সম্ভব। সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনতা এবং আইনকানুন মেনে চলার সংস্কৃতি তৈরি করতে হবে। অন্যথায় সড়কে শৃঙ্খলা ফেরা কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাঁড়াবে।

আরো পড়ুন  সারা দেশে কালবৈশাখী ঝড় নিয়ে ৩ দিনের সতর্কবার্তা

তিনি বলেন, সড়কে চলাচল করা গাড়ি খাদে পড়া থেকে রক্ষা ও সড়ক নিরাপদ করতে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় সড়কের দুপাশে গাছ লাগাতে হবে। পাশাপাশি প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায়ও গাছ অগ্রণী ভূমিকা পালন করবে।

সভাপতির বক্তব্যে চৌধুরী ফরিদ বলেন, সড়ক দুর্ঘটনা রোধে আগের তুলনায় মানুষ অনেক সচেতন হচ্ছে। আমরা আশা করি ভবিষ্যতে সবার প্রচেষ্টায় এটি প্রতিরোধ করা সম্ভব হবে। দুর্ঘটনা প্রতিরোধে ও সুশৃঙ্খল সড়কের জন্য সকলের সচেতন হওয়া জরুরি।

আরো পড়ুন  কুমিল্লায় বেড়েছে অপরাধ প্রবণতা, সেপ্টেম্বরেই মামলা ৩৬২

সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীবের সঞ্চালনায় এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডায়মন্ড সিমেন্টের সিনিয়র ম্যানেজার (ব্র্যান্ড) মো. আমান উল্লাহ চৌধুরী, আজিম-হাকিম স্কুলের অধ্যক্ষ মনজুর আলম, কৃষি অফিসার মো. আলাউদ্দিন, ফার্মাসিস্ট মো. সালাউদ্দিন, লামার বাড়ি সমাজ কল্যাণ পরিষদের সভাপতি লায়ন এম. রমজান আলী রমু, ডাঙ্গাচর শান্তিপূর্ণ একতা সংঘের সদস্য মো. আতিক, মো. শাহনুর সানি প্রমুখ।

সর্বশেষ সংবাদ