26 C
Dhaka
Friday, October 18, 2024

বিএনপি-আ.লীগ মিলে ‘চাঁদাবাজি’

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের জামপুরের আতঙ্কের আরেক নাম ৭নং ওয়ার্ড বিএনপির সভাপতি লতিফ মেম্বার ও তার অন্যতম সহযোগী আওয়ামী লীগ নেতা মতিউর রহমান। 

জানা গেছে, গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে স্বৈরাচারী সরকারের পতনের পর থেকেই এলাকায় তান্ডব শুরু করেছে ঐ এলাকার মেম্বার আব্দুল লতিফ ও তার অন্যতম সহযোগী আওয়ামী লীগ নেতা মতিউর রহমান। আওয়ামী লীগ সরকারের পতনের পর রাজনৈতিক মুখোশ পাল্টিয়ে বিএনপির এ নেতার সঙ্গে একযোগে চাঁদাবাজি ও সন্ত্রাসী রাজত্ব কায়েম করছে এ মতিউর। মামলা থেকে নিজেকে বাঁচাতে এবং দখলদারিত্ব বজায় রাখতেই তার এই সখ্যতা বলে জানায় তৃণমূল বিএনপি।  

আরো পড়ুন  কোটার বিষয়ে হাইকোর্টের রায় নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

ক্ষোভ প্রকাশ করে তৃণমূল বিএনপির একাধিক কর্মী জানান, প্রায় ১৭ বছর ধরে মহজমপুর বাজারে একটি সরকারি জায়গায় বিএনপির ক্লাবের নাম ভাঙিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে ঐ জায়গায় দোকান তৈরি করে ভাড়া দিচ্ছে লতিফ মেম্বার। এলাকায় বসিয়েছে দখলদারিত্বের রাজত্ব। সরকার পতনের পর তার নির্যাতনে এলাকাবাসী দিশাহারা।
 
তারা আরও বলেন, ৫ আগস্টের পর থেকে কাঁচাবাজারের প্রতিটি দোকান থেকে প্রতিদিন প্রায় ১০ হাজার টাকা চাঁদা তোলে। কেউ দিতে বিলম্ব বা অস্বীকৃতি জানালে তার সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে প্রাণনাশের হুমকি ও দোকান উচ্ছেদ করে দেয়। বিএনপির এ নেতার শেল্টারে আওয়ামী লীগের নেতা হয়েও মতিউর এলাকায় সন্ত্রাসী রাজত্ব কায়েম করে রেখেছে। কেউ তাদের বিরুদ্ধে কথা বললেই মামলা ও তাদের বাড়িছাড়া করার হুমকি প্রদান করে। এমনকি ওই এলাকার কেউ যদি জায়গা ক্রয় কিংবা বিক্রয় করে তাদের চাঁদা দিতে হয়। বিষয়টি নিয়ে এলাকায় আতংক সৃষ্টি হয়েছে। সন্ত্রাসী এ কর্মকাণ্ডে এলাকাবাসী তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন।

আরো পড়ুন  এমপি আনার হত্যার তিন আসামি ৮ দিনের রিমান্ডে

জানা গেছে, বিএনপি নেতা আব্দুল লতিফ এর আগেও আওয়ামী লীগ নেতা মতিউরের সহায়তায় পরিষদ থেকে জনগণের জন্য বরাদ্দ আসা টিন, চাল ও অর্থ লুটপাট এবং চাদাঁবাজিতে লিপ্ত ছিল।

এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে জানান, নতুন বাংলাদেশে এমন চাঁদাবাজ ও দখলদারদের হাত থেকে রক্ষা পেতে প্রশাসনের যথাযথ ভূমিকা প্রয়োজন। 

এ বিষয়ে বিএনপি নেতা আব্দুল লতিফ জানান, একটি কুচক্রীমহল উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার বিষয়ে মিথ্যা অভিযোগ করছে। আমি কোনো অবৈধ ও খারাপ কাজে লিপ্ত নই।  

আরো পড়ুন  ঝিকরগাছায় আ.লীগ নেতাসহ তিনজনকে ছুরিকাঘাতে হত্যাচেষ্টা

এ বিষয়ে সোনারগাঁ থানার ওসি জানান, বিষয়টি নিয়ে এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ সংবাদ