26 C
Dhaka
Friday, October 18, 2024

পটুয়াখালীতে শেখ রাসেলের জন্মদিন পালন

শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬১তম জন্মদিন উপলক্ষে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সদস্য এবং পৌর ছাত্রলীগ নেতা আমিনুর রহমান সিফাত খানের নেতৃত্বে দুস্থ ও গরিবদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরের পর ফেসবুক লাইভে এসে সিফাত খান শহরের ব্যায়ামাগার মোড় এলাকার বেশ কিছু বাড়িতে খাবার বিতরণ করেন।

ছাত্রলীগ নেতাদের পক্ষ থেকে এ সংক্রান্ত বেশ কিছু ভিডিও ক্লিপ সাংবাদিকদের কাছে পাঠানো হয়েছে। ভিডিওতে দেখা যায়, প্রতিটি খাবারের প্যাকেটে লেখা ছিল: ‘বাংলাদেশ ছাত্রলীগ পটুয়াখালী পৌর শাখার পক্ষ থেকে শিশু শহীদ শেখ রাসেলের ৬১তম জন্মদিন উপলক্ষে দুস্থ ও গরিবদের মাঝে খাবার বিতরণ। সৌজন্যে, আমিনুর রহমান সিফাত খান, সাবেক সহসম্পাদক ও সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ, পটুয়াখালী জেলা শাখা।’

আরো পড়ুন  উড্ডয়নের পরই প্রশিক্ষণ বিমানে আগুন, যেভাবে নামলেন পাইলটরা (ভিডিও)

ভিডিওতে সিফাত খান খাবার বিতরণের সময় শেখ রাসেল এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করতে বলেন।

দলীয় এই কার্যক্রমের পর শহরে বিষয়টি নিয়ে আলোচনার সৃষ্টি হয়েছে, কারণ এটি ৫ আগস্টের পর পটুয়াখালী ছাত্রলীগ নেতাদের প্রথম প্রকাশ্য কর্মসূচি যা ফেসবুক লাইভে প্রচারিত হয়েছে। আমিনুর রহমান সিফাত খান, যিনি ৫ আগস্টের পর দায়ের করা বেশ কিছু মামলার আসামি, তিনি কীভাবে প্রকাশ্যে এই কর্মসূচি পালন করছেন, তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে।

আরো পড়ুন  ভিসা কেন্দ্রে বিক্ষোভ, পররাষ্ট্র মন্ত্রণালয়ে যে অনুরোধ ভারতীয় হাইকমিশনের

পটুয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি সামিম চৌধুরী বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসহ বিভিন্ন সময় সিফাত খান শিক্ষার্থী ও দলীয় নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছেন। তিনি একাধিক মামলার আসামি হওয়া সত্ত্বেও কীভাবে প্রকাশ্যে এই কর্মসূচি পালন করছেন, তা নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর গুরুত্ব দেওয়া উচিত।

এ বিষয়ে জানতে চাইলে পটুয়াখালী সদর থানার ওসি ইমতিয়াজ আহম্মেদ বলেন, আমরা বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেব।

আরো পড়ুন  প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান, প্রজ্ঞাপন জারি

সর্বশেষ সংবাদ