26 C
Dhaka
Friday, October 18, 2024

জয় দিয়ে ইমার্জিং এশিয়া কাপ শুরু বাংলাদেশের

বাংলাদেশ ‘এ’ দল ওমানে শুরু হওয়া ইমার্জিং এশিয়া কাপে জয় দিয়ে তাদের অভিযান শুরু করেছে। শুক্রবার আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচে আকবর আলির নেতৃত্বাধীন দল ৫ উইকেটের ব্যবধানে হংকংকে পরাজিত করে। বাবর হায়াতের ৮৫ রানে হংকং প্রথমে ব্যাট করে ১৫০ রান সংগ্রহ করে। জবাবে বাংলাদেশ দল ১০ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দলের পেসার রিপন মন্ডলের দারুণ বোলিংয়ে শুরুতেই চাপে পড়ে হংকং। রিপন দলীয় ৯ রানের মধ্যে হংকংয়ের দুই ওপেনার জিশান আলি ও আনশি রাথকে আউট করেন। তবে অধিনায়ক নিজাকাত খান ও বাবর হায়াতের ৬৫ রানের জুটিতে হংকং ঘুরে দাঁড়ায়। নিজাকাত ২৫ রান করে আউট হলে উইকেটের পতন শুরু হয়। শেষ পর্যন্ত বাবর হায়াতের ৬১ বলে ৮৫ রানের ইনিংসে ভর করে হংকং ২০ ওভারে ১৫০ রান সংগ্রহ করে। বাংলাদেশের হয়ে রিপন মন্ডল ৪ উইকেট শিকার করেন, এছাড়া রাকিবুল, আবু হায়দার রনি, মাহফুজ ও রেজাউর রাজা প্রত্যেকে ১টি করে উইকেট নেন।

আরো পড়ুন  দ্রুত বিয়ে করার আমল | কালবেলা

১৫১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটা ছিল ধীরগতির। ওপেনার পারভেজ হোসেন ইমন ২৮ রান করে আউট হন, তার আগে জিশান আলম ১১ এবং সাইফ হাসান মাত্র ৫ রান করে ফিরেন। ৫৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়লেও অধিনায়ক আকবর আলি ও তাওহীদ হৃদয়ের ৫৪ রানের জুটিতে দলকে পথে রাখেন। হৃদয় ২২ বলে ২৯ রান করেন, আর আকবর ২৪ বলে ৪৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান।

আরো পড়ুন  গোলের পর ভক্তের যে আবদার পূরণ করলেন রোনালদো

শেষ পর্যন্ত শামীম পাটোয়ারি ১৯* এবং মাহফুজুর রাব্বির ৮* রানে অপরাজিত থেকে বাংলাদেশকে ৫ উইকেটে জয় এনে দেন। হংকংয়ের হয়ে ইশান খান সর্বোচ্চ ৩ উইকেট নেন।

এই জয়ে ইমার্জিং এশিয়া কাপে দুর্দান্ত সূচনা করল বাংলাদেশ ‘এ’ দল, যা তাদের আত্মবিশ্বাসকে আরও বাড়িয়ে দেবে।

সর্বশেষ সংবাদ