26 C
Dhaka
Saturday, October 19, 2024

১৪ বছর পরে দেশে ফিরলেন বিএনপি নেতা আবুল হোসেন

দীর্ঘ ১৪ বছর পর যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন বিএনপি নেতা আবুল হোসেন।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকেলে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। দেশে আসার পথে এর আগে গত ১২ অক্টোবর সৌদি আরবে পবিত্র ওমরাহ পালন করেন।

হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে আবুল হোসেনকে ফুলেল শুভেচ্ছা জানান নেতাকর্মীরা।

এ সময় বিমানবন্দরে জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মফিজুর রহমান লিটন, জিয়া সেনার সহ-সভাপতি মুসা মণ্ডল, যুবদল নেতা রমজান আলী, দ্বীন ইসলাম, রুবেল হোসেন, ছাত্রদল নেতা আব্দুস সাত্তার, হাসমত আলী, মাহফুজুর রহমান প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন  সরকারের ময়ুর সিংহাসন ভেঙে চুরমার করে দিবে জনগণ

এ সময় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে আবুল হোসেন বলেন, ফ্যাসিস্ট, খুনি হাসিনা সরকার আমাকে দেশত্যাগে বাধ্য করেছিল। আমার উপরে তারা অমানবিক অত্যাচার-নির্যাতন করেছে। আমার পরিবারের উপরেও অত্যাচার-নির্যাতনের খড়গ নেমে এসেছিল।

তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আন্দোলন সফল হয়েছে। লন্ডন থেকে অচিরেই তিনি দেশে ফিরবেন। দেশে জীবনবাজি রেখে আন্দোলন সফল করায় আন্দোলনরত সবাইকে অভিনন্দন জানাই। ফ্যাসিস্ট আওয়ামী লীগ আর কোনো দিন বাংলাদেশের মাটিতে রাজনীতিতে আসতে পারবে না বলে মন্তব্য করেন এই বিএনপি নেতা।

আরো পড়ুন  শরিকদের আসনে স্বতন্ত্রদের জেতাতে আওয়ামী লীগের শক্তিশালী চক্রের নগ্ন ভূমিকা ছিল: ইনু

পরে বিমানবন্দর থেকে তিনি সিলেটের উদ্দেশে রওনা দেন।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের যুক্তরাজ্য শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আবুল হোসেনের বিরুদ্ধে শেখ হাসিনা সরকার একাধিক মিথ্যা মামলা করেন। তাকে গ্রেপ্তার করতে না পেরে তার পরিবারের একাধিক সদস্যকে আটক করেছিল পুলিশ। একপর্যায়ে তিনি বাধ্য হয়ে দেশত্যাগ করেন। তিনি যুক্তরাজ্য শাখা ছাত্রদলের সদস্য সচিব, যুবদলের সভাপতি এবং পরে যুক্তরাজ্য শাখা স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

আরো পড়ুন  শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে বিগ ব্রাদারসুলভ আচরণ করছে ভারত : রিজভী

জানা যায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আবুল হোসেনকেও দুটি মিথ্যা মামলায় আসামি করা হয়।

সর্বশেষ সংবাদ