28 C
Dhaka
Monday, July 22, 2024

গোলান মালভূমিতে কয়েক ডজন কাতিউশা রকেটে ছুড়ল প্রতিরোধ যোদ্ধারা

অধিকৃত গোলান মালভূমিতে কয়েক ডজন কাতিউশা রকেট ছুড়েছে লেবাননের প্রতিরোধ যোদ্ধাদল হিজবুল্লাহ। তাদের রকেটের আঘাতে দুইজন ইসরায়েলি নিহত হয়েছে। সিরিয়ার বৈরুত-দামাস্কাস মহাসড়কে ইসরায়েলি হামলায় একজন হিজবুল্লাহ যোদ্ধা নিহত হওয়ার জবাবে মঙ্গলবার (১০ জুলাই) সন্ধ্যায় অধিকৃত এই অঞ্চলে হামলা চালিয়েছে ইরানপন্থী গোষ্ঠীটি। খবর টাইমস অব ইসরায়েলের।

ইসরায়েলি উদ্ধার পরিষেবা বিভাগ জানিয়েছে, নিহতদের একজন নারী এবং অন্যজন পুরুষ। নাফাহ জংশনের পাশ দিয়ে যাওয়ার পথে তাদের গাড়িতে হিজবুল্লাহর ছোড়া রকেট এসে সরাসরি আঘাত হানলে তারা মারা যান। এ নিয়ে হিজবুল্লাহর হামলায় এখন পর্যন্ত ১২ ইসরায়েলি প্রাণ হারালো।

আরো পড়ুন  লাদেনের নামে বিয়ার! চাহিদার তুঙ্গে ফোন-ওয়েবসাইট বন্ধ করেছে কোম্পানি

এ হামলার দায় স্বীকার করে লেবননি গোষ্ঠীটি জানিয়েছে, ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) নাফাহ সামরিক ঘাঁটি নিশানা করে তারা রকেট হামলা চালিয়েছে। এই সামরিক ঘাঁটিটি ওটাল সম্প্রদায়ের ঠিক দক্ষিণে অবস্থিত।

হিজবুল্লাহ বলছে, দামাস্কাস-বৈরুত রোডে ইসরায়েলি শত্রুরা যে আক্রমণ ও হত্যাকাণ্ড চালিয়েছে তার জবাবে ইসরায়েলি কয়েক ডজন কাতিউশা রকেট ছুড়েছে তারা।

গত সোমবার (৮ জুলাই) সিরিয়ায় ইসরায়েলি হামলায় ইয়াসির কারনাবাশ নামে তাদের এক যোদ্ধা নিহত হয়েছে। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করলেও পর পদ-পদবি সম্পর্কে কিছু জানায়নি গোষ্ঠীটি।

আরো পড়ুন  দিল্লিতে ভারী বর্ষণ: ভেঙে পড়েছে বিমানবন্দরের ছাদ, হতাহত ৬

গত অক্টোবরে গাজা যুদ্ধ শুরু হয়। ইতোমধ্যে গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় ৩৮ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। এই যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই লেবানন সীমান্তে ইসরায়েলি সেনা ও হিজবুল্লাহ যোদ্ধারা নিয়মিত পাল্টাপাল্টি হামলা করে আসছে। হিজবুল্লাহ বলছে, ইসরায়েলি সামরিক আগ্রাসনের প্রতিবাদ এবং গাজা উপত্যকায় ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদল হামাসের সমর্থনে তারা ইসরায়েলি লক্ষ্যবস্তুতে হামলা করছে। এসব পাল্টাপাল্টি হামলায় দুপক্ষের বহু প্রাণহানি ও ক্ষয়ক্ষতি হয়েছে।

আরো পড়ুন  এমপি আনার নিখোঁজ: ৭টি প্রশ্নের উত্তর খুঁজছেন ভারতীয় গোয়েন্দারা
সর্বশেষ সংবাদ