26 C
Dhaka
Saturday, October 19, 2024

লেবাননের হামলায় ইসরায়েলের ৩১ সেনা আহত

ইসরায়েলি সেনাদের ওপর ড্রোন হামলা চালিয়েছে লেবাননের প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহ।গোষ্ঠীটির এ হামলায় ইসরায়েলের অন্তত ৩১ সেনা নিহত হয়েছেন।

ইসলামিক রিপাবলিক নিউজ এজেন্সির (ইরনা) এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দক্ষিণ লেবাননের সীমান্ত অঞ্চলে ইসরায়েলি সৈন্যদের একটি জমায়েত লক্ষ্য করে হিজবুল্লাহ এ ড্রোন হামলা চালায়। স্থানীয় ইসরায়েলি মিডিয়া এ হামলার ফলে ৩১ সেনার আহত হওয়ার খবর নিশ্চিত করেছে।

আরো পড়ুন  গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ে প্রস্তুত হামাস

কিছু গণমাধ্যমে উল্লেখ করা হয়েছে, রাতে লেবাননের দক্ষিণাঞ্চলে সংঘর্ষের সময় আহত তিন ইসরায়েলি সৈন্যকে চিকিৎসার জন্য জিভ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এ ঘটনার ফলে ইসরায়েলি বাহিনীর মধ্যে আতঙ্ক ও উত্তেজনা ছড়িয়ে পড়েছে। সাম্প্রতিক সময়ে হিজবুল্লাহ এবং ইসরায়েলের মধ্যে সংঘাত বৃদ্ধি পাচ্ছে, বিশেষ করে দক্ষিণ লেবাননের সীমান্তবর্তী এলাকায়। সেখানে সংঘর্ষের ফলে হতাহতের ঘটনা বৃদ্ধি পেয়েছে।


এর আগে উত্তর ইসরায়েলে একটি সেনা ঘাঁটি লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে লেবাননের ইরান সমর্থিত গোষ্ঠী হিজবুল্লাহ। এতে নিহত হয়েছেন চার ইসরায়েলি সেনা। এছাড়া আহত হয়েছেন ৬০ জনের বেশি।

আরো পড়ুন  রাশিয়ার মুসলিমপ্রধান রাজ্য দাগেস্তানে সাময়িকভাবে নিকাব নিষিদ্ধ

হামলার জবাবে ইসরায়েল সোমবার (১৪ অক্টোবর) লেবাননে বিমান হামলা চালায়। সংখ্যাগরিষ্ঠ খ্রিস্টান অধ্যুষিত এলাকায় চালানো ওই হামলায় কমপক্ষে ২১ জন নিহত হয়েছেন বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

উল্লেখ্য, গত মাস থেকে লেবাননে বোমা হামলা জোরদার করেছে ইসরায়েল। এ মাসের শুরুতে সেখানে স্থল অভিযান শুরু করে ইসরায়েল। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাবে দেশটিতে কমপক্ষে ১ হাজার ৩১৫ জন নিহত হয়েছেন। যুদ্ধে হতাহতের প্রকৃত সংখ্যা আরও বেশি হতে পারে।

আরো পড়ুন  স্মার্টফোন ছেড়ে বাটন ফোনে ফিরছে তরুণরা

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা গত সপ্তাহে বলেছে, ইসরায়েল-লেবানন যুদ্ধে এ পর্যন্ত ৬ লাখ ৯০ হাজার মানুষ গৃহহীন হয়েছে। ইসরায়েলের হামলা এবং লেবাননের প্রতিরোধ কার্যক্রম মধ্যপ্রাচ্যে সাম্প্রতিক সময়ের সবচেয়ে গুরুতর সংঘাতের মধ্যে পরিণত হয়েছে, যা আঞ্চলিক শান্তির জন্য হুমকি হিসেবে দেখা দিচ্ছে।

সর্বশেষ সংবাদ