26 C
Dhaka
Saturday, October 19, 2024

বাংলাবান্ধা দিয়ে আমদানি-রপ্তানি শুরু | কালবেলা

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৬ দিন বন্ধের পর দেশের একমাত্র চতুর্দেশীয় (বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান) পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি শুরু হয়েছে। তবে স্বাভাবিক ছিল চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে বিষয়টি কালবেলাকে নিশ্চিত করেছেন বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক গ্রুপের আহ্বায়ক মো. রেজাউল করিম শাহিন।

আরো পড়ুন  রাঙামাটিতে অপটিক্যাল ফাইবার পুড়ে যাওয়ায় ব্রডব্যান্ড সেবা বন্ধ

তিনি জানান, সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতের পশ্চিমবঙ্গের ফুলবাড়ি এক্সপোর্টার অ্যান্ড ইমপোটার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন গত ৯ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত ছয় দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রাখার সিন্ধান্ত নিয়েছিল। ৬ দিন বন্ধের পর আজ মঙ্গলবার সকাল ৯ টা থেকে আবারও আমদানি-রপ্তানি শুরু হয়েছে। ভারত, নেপাল ও ভুটানের পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশ করতে শুরু করেছে।

আরো পড়ুন  নারীর ভিডিও ভাইরাল, গাজীপুর ছাত্রদলের সভাপতিকে অব্যাহতি

বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ কবির জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল, আজও স্বাভাবিক রয়েছে।

সর্বশেষ সংবাদ