32 C
Dhaka
Wednesday, September 18, 2024

ঢাকার পথে মাঝআকাশে বিমানের উইন্ডশিল্ডে ফাটল, এরপর যা ঘটল

সংযুক্ত আরব আমিরাত থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার পর ককপিটের উইন্ডশিল্ডে (সামনের অংশের কাচ) ফাটল দেখা দেয়ায় বাংলাদেশ বিমানের একটি অত্যাধুনিক উড়োজাহাজ দুবাই ফেরত গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন ২৪৪ যাত্রী।

রোববার (৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাত ১২টা ৫ মিনিটে রওনা হওয়া বোয়িং ৭৮৭-৮ মডেলের উড়োজাহাজটি ঢাকায় পৌঁছানোর কথা ছিল সকাল ৬টা ৫৫ মিনিটে। বিজি-০৩৪৮ নম্বরের ফ্লাইটটি ওমানের আকাশে এলে এতে ত্রুটি ধরা পড়ে। এরপর ২৪৪ জন যাত্রী নিয়ে সেটি আবারও দুবাই ফেরত যায়।

আরো পড়ুন  কমছে হজের খরচ

আকস্মিক এ ঘটনায় বিপাকে পড়া যাত্রীদের আনতে অবশ্য রোববারই ঢাকা থেকে দুবাইয়ের পথে উড়ে গেছে বিমানের আরেকটি উড়োজাহাজ। সেটি দুবাই থেকে রওনা দিয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক বোসরা ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, ‘যে ফ্লাইটে সমস্যা দেখা দিয়েছে, সেটির যাত্রীদের ফেরত আনতে গতকাল দুপুর ১২টা ৫০ মিনিটে একটি ফ্লাইট দুবাই গেছে। সেটি আনুমানিক বিকেল ৫টা নাগাদ দুবাই পৌঁছাবে এবং রাত ১০টা ৫০ মিনিটে ঢাকায় এসে পৌঁছানোর কথা রয়েছে। নির্ধারিত সময়ের চার ঘণ্টা দেরিতে ওই যাত্রীরা দেশে পৌঁছাবেন।

আরো পড়ুন  রাজাকারের চেতনা যারা ধারণ করে তারাও রাজাকার : কাদের

তিনি বলেন, দুবাই থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া উড়োজাহাজের উইন্ডশিল্ডে ফাটলের ঘটনায় টেকনিক্যাল ইভালিয়েশন একটি কপি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এবং উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানিকে দেয়া হবে। প্রাথমিকভাবে এ বিষয়টি বোয়িং কোম্পানিকে জানানো হয়েছে। বিমানের ওই উড়োজাহাজটি দুবাই বিমানবন্দরে গ্রাউন্ডেড। সাধারণত আকাশে উড়ার সময় উড়োজাহাজের উইন্ডশিল্ডে হঠাৎ ফাটল সৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন বিমানের জনসংযোগ শাখার এই কর্মকর্তা।

আরো পড়ুন  রাজধানীতে স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপের সংঘর্ষে যুবক নিহত

এ ব্যাপারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. মো. সাফিকুর রহমান জানান, দুবাই বিমানবন্দর থেকে ২৪৪ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে আকাশে উড়ার পর বিমানের বোয়িং ৭৮৭-৮ মডেলের একটি উড়োজাহাজের ককপিটের কাচে (উইন্ডশিল্ডে) ফাটল দেখা দেয়। এ সময় যাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করে ফের উড়োজাহাজটি নিয়ে দুবাইয়ে নিরাপদে অবতরণ করেন পাইলট। সেখান থেকে ওই যাত্রীদের নিয়ে আসতে ঢাকা থেকে বিমানের আরেকটি উড়োজাহাজ পাঠানো হয়।

সর্বশেষ সংবাদ