26 C
Dhaka
Friday, October 18, 2024

ডেমরায় বিএনপির উদ্যোগে ফ্রি চোখের চিকিৎসাসেবা

বিএনপির উদ্যোগে রাজধানীর ডেমরায় বিনামূল্যে চোখের চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) ডেমরার আমুলিয়া মডেল টাউন এলাকায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক সহ-সভাপতি, ডেমরা থানা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন রতনের অফিসে সকাল ১০টা থেকে শুরু হয়ে সারা দিনব্যাপী চলে এ চক্ষুসেবা কার্যক্রম।

এ সময় প্রায় হাজারো মানুষকে ফ্রি চিকিৎসাসেবাসহ ব্যবস্থা প্রদান করা হয়।

জানা গেছে, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক সহ-সভাপতি, ডেমরা থানা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন রতনের উদ্যোগে লায়ন্স ক্লাব অফ ঢাকা মাস্টারমাইন্ড জেলা ৩১৫ বি২-এর আয়োজনে এ কার্যক্রম পরিচালিত হয়।

আরো পড়ুন  ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক কার্যক্রমে আমিনুল হক 

এ সময়ে লায়ন্স ক্লাব অফ ঢাকা মাস্টারমাইন্ডের চিকিৎসকরা দিনব্যাপী মানুষের মাঝে এ চিকিৎসাসেবা প্রদান করেন।

সেবা নিতে আসা বেশির ভাগ মানুষই ছিল বয়স্ক। চোখে কম দেখা, চোখের ছানি পড়া, চোখে পানি পড়াসহ চোখের বিভিন্ন সমস্যা শুনে প্রয়োজনীয় ওষুধ প্রদান করা হয় এবং অপারেশন রোগীদের ফ্রি অপারেশনের ব্যবস্থা গ্রহণ করা হয়।

আরো পড়ুন  ওমরাহ পালন করেছেন ফখরুল দম্পতি

এ সময় উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব অফ ঢাকা মাস্টারমাইন্ডের উপদেষ্টা লায়ন মোহাম্মদ শামীম খান, লায়ন নজরুল ইসলাম, বিশিষ্ট ব্যাংকার মাসুদুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের প্রফেসর ড. সিরাজুল হকসহ আরও অনেকে।

এ বিষয়ে জয়নাল আবেদীন রতন দৈনিক কালবেলাকে বলেন, মানবসেবা পরম ধর্ম। চোখ মানুষের সবচেয়ে বড় অমূল্য সম্পদ। নানা অবহেলায় ও অজ্ঞতার কারণে অনেক মানুষের চোখ নষ্ট হয়ে যায়। তাই সাধারণ মানুষের জন্য কষ্টসাধ্য এ চক্ষু চিকিৎসাসেবা বিনামূল্যে প্রদানের ব্যবস্থা করা হয়েছে।

আরো পড়ুন  সাবেক ছাত্রলীগ নেতাদের তোপের মুখে ওবায়দুল কাদের

তিনি আরও বলেন, আমার রাজনৈতিক জীবনে ও ইউপি চেয়ারম্যান হিসেবে দায়িত্বকালীন মানবসেবার ধারাবাহিকতা বজায় ছিল। তবে দীর্ঘ ১৭ বছর আওয়ামী লীগের স্বৈরশাসনের কারণে আমার এ সেবা কার্যক্রম ব্যাহত হয়েছে। মামলা-হামলায় আমাকে জর্জরিত করা হয়েছে। বাবা-মায়ের জানাজায় অংশগ্রহণ করতে দেওয়া হয়নি। তবে এখন সময় এসেছে সেই মানবসেবা শুরু করার। এ লক্ষ্যে ঢাকা ৫ আসন ও ডেমরা থানা তৃণমূল বিএনপিকে সুসংগঠিত করে আবারও মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যে আমাদের সেবামূলক ধারাবাহিক আয়োজন অব্যাহত থাকবে।

সর্বশেষ সংবাদ