27 C
Dhaka
Sunday, October 20, 2024

ইতালির জার্সিতে মালদিনি পরিবারের ইতিহাস

শুরুটা হয় দাদা চেজারে মালদিনিকে দিয়ে। এরপর আসেন চেজারের ছেলে ইতিহাসের অন্যতম সেরা ডিফেন্ডার পাওলো মালদিনি, এবার বাবা-দাদার পদাঙ্গ অনুসরণ করে ইতালির বিখ্যাত নীল জার্সি গায়ে চড়ালেন পাওলো মাালদিনির ছেলে ড্যানিয়েল মালদিনি।

সোমবার (১৪ অক্টোবর) ড্যানিয়েল মালদিনি ইতালির জাতীয় দলের হয়ে খেলার মাধ্যমে তৃতীয় প্রজন্মের মালদিনি হিসেবে নতুন এক ইতিহাস গড়লেন।

ড্যানিয়েল মালদিনি তার বাবার এবং দাদার পদাঙ্ক অনুসরণ করে ইতালির জাতীয় দলের হয়ে খেলার সম্মান অর্জন করেছেন। উয়েফা নেশনস লিগে ইসরায়েলের বিপক্ষে ৪-১ গোলে জয়ী হওয়া ম্যাচে তিনি দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নামেন। এই প্রথমবারের মতো তিন প্রজন্মের মালদিনি পরিবারের কেউ ইতালির হয়ে খেললেন, যা ফুটবল ইতিহাসে বিরল ঘটনা।

আরো পড়ুন  ম্যানসিটি ছেড়ে ইংল্যান্ডের কোচ হচ্ছেন গার্দিওলা!

ইউডিনের ব্লুএনার্জি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ৭৪তম মিনিটে জিয়াকোমো রাসপাডোরির পরিবর্তে মাঠে নামেন ড্যানিয়েল মালদিনি। ইতালির হয়ে এটি তার প্রথম ম্যাচ ছিল, যা তাকে তার বাবা পাওলো মালদিনি এবং দাদা চেজারে মালদিনির ঐতিহ্যের ধারক হিসেবে স্বীকৃতি দিল। পাওলো মালদিনি ইতালির হয়ে ১২৬টি ম্যাচ খেলেছেন, আর চেজারে মালদিনি খেলেছেন ১৪টি ম্যাচ।

আরো পড়ুন  দ্রুত বিয়ে করার আমল | কালবেলা

ড্যানিয়েল ম্যাচ শেষে নিজের অনুভূতি ব্যক্ত করে বলেন, ‘ম্যাচের সময় আমার মধ্যে শক্তিশালী এবং ইতিবাচক আবেগ কাজ করছিল। আমি খুবই আনন্দিত যে দল জয় পেয়েছে। আমি চেষ্টা করব আমার খেলার মাধ্যমে কিছুটা কোয়ালিটি যোগ করতে, যদিও ইতোমধ্যেই আমাদের দলে প্রচুর কোয়ালিটি আছে। আমি আমার বাবা-মায়ের সামনে খেলার সুযোগ পেয়ে আনন্দিত, বাড়ি ফিরে তাদের সাথে এ বিষয়ে কথা বলার সুযোগ পাবো।’

আরো পড়ুন  কোপা জিতবে কে, জানাল সুপার কম্পিউটার

এই জয়ে ইতালি গ্রুপ এ২-এর শীর্ষে অবস্থান করছে, চার ম্যাচে তিনটি জয় এবং একটি ড্র নিয়ে। অন্যদিকে ইসরায়েল কোন জয় ছাড়াই গ্রুপের তলানিতে রয়েছে, যেখানে তাদের সাথে ফ্রান্স ও বেলজিয়ামের মতো শক্তিশালী দলও রয়েছে।

সর্বশেষ সংবাদ