27 C
Dhaka
Wednesday, October 23, 2024

ফেসবুক প্রোফাইল পরিবর্তন কর্মসূচি শুরু ২৫ ক্যাডারের

বৈষম্য থেকে মুক্তি চেয়ে সরকারের দৃষ্টি আকর্ষণের জন্য বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) ২৫টি ক্যাডারের কর্মকর্তারা ফেসবুক প্রোফাইল পিকচার পরিবর্তন কর্মসূচি শুরু করেছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদ তাদের দাবি দাওয়া নিয়ে যে লোগো তৈরি করেছে তা নিজ নিজ ফেসবুক প্রোফাইলে আপলোডের মাধমে এ কর্মসূচি শুরু হয়। সিভিল সার্ভিসের ক্যাডারগুলোর মধ্যে বৈষম্য নিরসনের দাবিতে প্রশাসন ক্যাডার ছাড়া বাকি ২৫টি ক্যাডারের কর্মকর্তারা এ কর্মসূচি পালন করছেন।

আরো পড়ুন  কমপ্লিট শাটডাউনের আলটিমেটাম পল্লী বিদ্যুৎ কর্মকর্তা-কর্মচারীদের

আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদ কৃত্য পেশাভিত্তিক মন্ত্রণালয় প্রতিষ্ঠা (ক্যাডার যার, মন্ত্রণালয় তার), উপসচিব পদে কোটা পদ্ধতি বাতিল করে উন্মুক্ত পারীক্ষার মাধ্যমে মেধার ভিত্তিতে নিয়োগ ও সব ক্যাডারের সমতা নিশ্চিতের দাবি জানিয়ে আসছে। ইতোমধ্যে তারা বিভিন্ন মন্ত্রণালয়ের উপদেষ্টাদের সঙ্গে সাক্ষাৎ করে তাদের দাবিগুলো উপস্থাপন করেছেন।

তারা জানান, বাংলাদেশ সিভিল সার্ভিসের ক্যাডারগুলোর মধ্যে সীমাহীন বৈষম্য রয়েছে। রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন ও প্রফেশনালিজম নিশ্চিতে সিভিল সার্ভিস সংস্কারের মাধ্যমে এ বৈষম্যগুলো নিরসন করা অত্যন্ত জরুরি বলে তারা অনুধাবন করছেন। তাই সরকারের দৃষ্টি আকর্ষণ করতে তারা এ শান্তিপূর্ণ কর্মসূচি গ্রহণ করেছে।

আরো পড়ুন  এলপিজির নতুন দাম নির্ধারণ

সর্বশেষ সংবাদ