30 C
Dhaka
Saturday, October 19, 2024

গাজার নেতাকে হত্যার প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ, গায়েবানা জানাজা

দখলদার ইসরায়েলের হামলায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের প্রধান ইয়াহিয়া সিনওয়ারকে হত্যার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিক্ষোভ মিছিল ও গায়েবানা জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে আজাদ ফিলিস্তিনির ব্যানারে এ গায়েবানা জানাজার আয়োজন করেন ঢাবি শিক্ষার্থীরা। এরপর একটি বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্ট প্রদক্ষিণ করে তা টিএসসির রাজু ভাস্কর্যে গিয়ে শেষ করেন তারা।

আরো পড়ুন  এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ আজ, জানা যাবে যেভাবে

এ সময় শিক্ষার্থীরা ফ্রম দ্য রিভার টু দ্য সি, প্যালেস্টাইন উইল বি ফ্রি; ইজরায়েল নিপাত যাক, প্যালেস্টাইন মুক্তি পাক; ফিলিস্তিনের স্মরণে, ভয় করি না মরণে ইত্যাদি স্লোগান দেন।

কর্মসূচিতে অংশ নিয়ে শিক্ষার্থীরা বলেন, দখলদার ইসরায়েল হামাস প্রধানের ওপর নৃশংস হত্যাকাণ্ড চালিয়েছে। ইসরায়েল দীর্ঘ সময় ধরে নিরীহ ফিলিস্তিনিদের ওপর গণহত্যা চালাচ্ছে। আমরা এই দখলদার সন্ত্রাসী ইসরায়েলের ধ্বংস কামনা করছি। বিশ্ব নেতাদের কাছে আহ্বান জানাচ্ছি ইসরায়েলের সন্ত্রাসী হামলা বন্ধ করে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য।

আরো পড়ুন  গ্লোবাল লিডারশিপ সামিটে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ছাত্রনেতা আকরাম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতির বিভাগের শিক্ষার্থী আরাফাত হোসেন ভুঁইয়া বলেন, ইসরায়েলের ইহুদি এবং তাদের মদদপুষ্টরা আজকে যদি তোমরা মনে কর ইয়াহিয়া সিনওয়ারকে বেহেশতে পাঠিয়ে তোমরা বিজয় অর্জন করছে। তবে শুনে রাখ আমাদের গন্তব্য তো বেহেশতই ছিল। আমরা বিজয় অর্জন করেছি। একজন ইয়াহিয়া সিনওয়ারকে শহীদ করে হামাসকে দমিয়ে রাখা যাবে না।

আরো পড়ুন  আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করে ফেসবুকে যা বললেন সমন্বয়কেরা

সর্বশেষ সংবাদ