31 C
Dhaka
Saturday, October 19, 2024

নির্যাতনের শিকার শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন তারেক রহমান

রাজধানীর বনানীতে পাশবিক নির্যাতনের শিকার একটি শিশুর চিকিৎসায় পাশে দাঁড়িয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

শুক্রবার (১৮ অক্টোবর) রাতে বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠিয়ে শিশুটির উন্নত চিকিৎসার ব্যবস্থা করেন তিনি।

ডা. রফিকুল ইসলাম জানান, শিশুটি সুস্থ না হওয়া পর্যন্ত যাবতীয় চিকিৎসা ব্যয় বহন করবেন আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। এ সময় তিনি তারেক রহমানের পক্ষ থেকে শিশুটির বাবা-মায়ের হাতে নগদ অর্থও তুলে দেন।

আরো পড়ুন  পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতের

ডা. রফিকুল ইসলাম আরও জানান, গণমাধ্যম মারফত শিশুটির ভয়াবহ নির্যাতনের খবর জানতে পারেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। এরপর তাকে দ্রুত হাসপাতালে গিয়ে শিশুটির সব ধরনের চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দেন। হাসপাতালে গিয়ে তিনি শিশুটির চিকিৎসকের সঙ্গে কথা বলে উন্নত চিকিৎসার ব্যবস্থা করেন।

উল্লেখ্য, বনানীতে নয় বছরের একটি শিশু পাশবিক কায়দায় নির্যাতনের শিকার হয়। শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। নির্যাতনের শিকার শিশুটির অবস্থা ভয়াবহ।

আরো পড়ুন  দীপ্ত টিভির কর্মী খুন : যা বললেন বিএনপি নেতা রবি

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ইউরোলজি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ মঈনুল হক বলেন, মেয়েটির শারীরিক কষ্ট তো আছেই, সঙ্গে আছে মানসিক আঘাতও (ট্রমা)। মেয়েটি যে ট্রমার মধ্যে আছে, তা নিয়ে তাকে হয়তো জীবনভর ভুগতে হবে।

সর্বশেষ সংবাদ