28 C
Dhaka
Saturday, October 19, 2024

ফায়ার সার্ভিসকে ১১টি স্পেশাল গাড়ি দিল দুর্যোগ মন্ত্রণালয়

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে ১১টি এরিয়েল প্ল্যাটফর্ম লেডার গাড়ি হস্তান্তর করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

শনিবার (১৯ অক্টোবর) ফায়ার সার্ভিসের পূর্বাচল মাল্টিপারপাস ট্রেনিং কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে এসব গাড়ি হস্তান্তর করা হয়। ফায়ার সার্ভিসকে যে ১১টি এরিয়েল প্ল্যাটফর্ম লেডার গাড়ি হস্তান্তর করা হয় তার মধ্যে ৫টি ৩৮ মিটার উচ্চতার, ৪টি ৫৬ মিটার উচ্চতার এবং ২টি ৬৪ মিটার উচ্চতার।

আরো পড়ুন  ‘রায়ের তোয়াক্কা না করে তত্ত্বাবধায়ক বাতিল করেন শেখ হাসিনা’

আজ ফায়ার সার্ভিসের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুষ্ঠানে উপদেষ্টা ফারুক-ই-আজম বলেন, সব দুর্যোগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রথম সাড়া প্রদান করে বিধায় এসব সরঞ্জাম বহুতল ভবনের অগ্নিনির্বাপণ ও আটকেপড়া বিপদগ্রস্ত মানুষকে উদ্ধারে সহায়ক ভূমিকা পালন করবে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সক্ষমতা বৃদ্ধির ধারা অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আরো পড়ুন  দীর্ঘ স্ট্যাটাসে যা জানালেন মাহফুজ আলম

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসানের সভাপতিত্বে হস্তান্তর অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেডের (বিএমটিএফ) ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল মো. নাহিদ আসগর এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জাহেদ কামাল।

আরো পড়ুন  ন্যায্যমূল্যে কৃষিপণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধন করলেন উপদেষ্টা আসিফ

সর্বশেষ সংবাদ