26 C
Dhaka
Sunday, October 20, 2024

আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদের মতবিনিময়

আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদের আয়োজনে আন্তঃক্যাডার বৈষম্য নিরসনের অন্তর্ভুক্ত ২৫টি ক্যাডারের নেতাদের সঙ্গে আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদের কেন্দ্রীয় নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) ঢাকাস্থ খামারবাড়ির তুলা ভবনে অনুষ্ঠিত এ সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় উপস্থিত ছিলেন বিভিন্ন ক্যাডার অ্যাসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতারা এবং সব ক্যাডারের সমন্বয়ক ও সহসমন্বয়করা।

সভায় বক্তারা বিভিন্ন ক্যাডার অ্যাসোসিয়েশনের বৈষম্য তুলে ধরেন এবং এ বিষয়ে করণীয় সম্পর্কে আলোচনা করেন। ক্যাডার অ্যাসোসিয়েশনের নেতারা ও কর্মকর্তারা আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদের দাবির সঙ্গে একমত পোষণ করে সর্বাত্মক সহায়তার আশ্বাস প্রদান করেন। বক্তব্য প্রদানকালে নেতারা বলেন, ২৫ ক্যাডার দেশে বৈষম্যহীন সেবা ব্যবস্থাপনা প্রতিষ্ঠা করতে সরকারকে সব ধরনের সহযোগিতা করবে। সভায় ২৫ ক্যাডারের প্রতিনিধিত্ব ছাড়া একটি ক্যাডারের সদস্যদের দিয়ে জনপ্রশাসন সংস্কার কমিশন গঠন করায় তা প্রত্যাখ্যান করে সব ক্যাডারের প্রতিনিধিত্ব নিশ্চিত করে কমিশন পুনর্গঠনের আহ্বান জানান হয়। সরকারকে বিভ্রান্ত করে পূর্বের ন্যায় একপেশে সুপারিশ সংবলিত কমিশন রিপোর্টের বিষয়ে সতর্ক থাকতে সবাইকে অনুরোধ করা হয়।

আরো পড়ুন  ন্যায্যমূল্যে কৃষিপণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধন করলেন উপদেষ্টা আসিফ

সভায় সব ক্যাডারের নেতারা সারা দেশের ক্যাডার সদস্যদের পরিষদের কাজের সঙ্গে একাত্মতা প্রকাশ করে পরিষদের কর্মসূচিতে অংশগ্রহণ করতে আহ্বান জানান। বিভিন্ন কর্মসূচির রোডম্যাপ করা হয় এবং দ্রুত সময়ের মধ্যে প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করে বৈষম্য নিরসনে করণীয় বিষয়ে উপদেষ্টাকে অবগত করার সিদ্ধান্ত হয়। জনবান্ধব সরকার গঠনে সিভিল প্রশাসন পুনর্গঠনের বিষয়ে সরকারকে সহযোগিতার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত হয়।

আরো পড়ুন  পুলিশ কোয়ার্টারে ফ্যানের সঙ্গে ঝুলছিল শিক্ষার্থীর মরদেহ, যা জানা গেল

এ ছাড়া ২০ নভেম্বরের মধ্যে একটি বৃহৎ সমাবেশ আয়োজনের দাবি করা হয় এবং স্বল্প সময়ের মধ্যে সকল ক্যাডারের সাংগঠনিক সমস্যাগুলো পরিষদের নিকট জমা দেওয়ারও অনুরোধ করা হয়।

সর্বশেষ সংবাদ