25 C
Dhaka
Monday, October 21, 2024

ঢাবির জাপানিজ স্টাডিজ বিভাগকে জাপানের ৩৪ লাখ টাকার চেক প্রদান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জাপানিজ স্টাডিজ বিভাগে ভার্চুয়াল ক্লাসরুম প্রতিষ্ঠা এবং দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনার লক্ষ্যে জাপানের মিতসুবিশি করপোরেশন বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মি. হিরোশি উয়েগাকি ৩৪ লাখ টাকার একটি চেক প্রদান করেছেন।

রোববার (২০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী এই চেক গ্রহণ করেন।

আরো পড়ুন  মিথ্যা সংবাদে জবির দশ সংগঠনের প্রতিবাদ-বিবৃতি

উপাচার্য দপ্তরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় জাপানিজ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. মো. জাহাঙ্গীর আলম ও সহযোগী অধ্যাপক ড. আব্দুল্লাহ-আল-মামুনসহ বিভাগীয় শিক্ষক এবং মিতসুবিশি করপোরেশনের ব্যবস্থাপক সৈয়দা শাহতাজ সায়রা ও অ্যাডমিন ব্যবস্থাপক নুশরাত জাহান উপস্থিত ছিলেন।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী অনুদানের জন্য মিতসুবিশি করপোরেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। গবেষণা কার্যক্রম পরিচালনা ও অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের জন্য প্রতিষ্ঠানটির কাছ থেকে তিনি আরও সহযোগিতা কামনা করেন। ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সম্পর্ক জোরদারের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ইন্টার্নশিপের সুযোগ প্রদানের জন্য তিনি মিতসুবিশি করপোরেশন কর্তৃপক্ষকে অনুরোধ করেন।

আরো পড়ুন  জবি ছাত্রীকে হেনস্তা : ভিক্টর ক্লাসিকের বাস আটকে দিলেন শিক্ষার্থীরা

উল্লেখ্য, মিতসুবিশি করপোরেশন ঢাকা বিশ্ববিদ্যালয় জাপানিজ স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের গত তিন বছর যাবত বৃত্তি প্রদান করে আসছে।

সর্বশেষ সংবাদ