27 C
Dhaka
Friday, July 5, 2024

টেকনাফে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের অবহিতকরণ সভা

কক্সবাজারের টেকনাফে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় রুদ্র এর সভাপতিত্বে ও স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ প্রণব কুমার ধরের পরিচালনায় অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ এনামুল হক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও রোগ নিয়ন্ত্রক ডাঃ সাঈদ মোহাম্মদ রিয়াদ চৌধুরী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ, টেকনাফ মডেল থানার সেকেন্ড অফিসার (এসআই) রায়হান উদ্দিন, উপজেলা ওসিসি কর্মকর্তা নাসিদুল ইসলাম আল ফারুকী, উপজেলা শিশু অধিকার কর্মকর্তা আল শাহরিয়ার, টেকনাফ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী ও স্যানিটারী ইন্সপেক্টর সোহরাব হোসেন প্রমুখ।

আরো পড়ুন  নয় জেলায় ঝড়-বজ্রপাতে প্রাণ গেল ১২ জনের

সভায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর উপরে ভিডিও প্রজেক্টরের মাধ্যমে সকল বিষয়ে তুলে ধরে আলাপ আলোচনা করা হয়।

প্রধান অতিথি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ প্রণয় রুদ্র বলেন, জাতীয় ভিটামিন এ প্লাস খুবই গুরুত্বপূর্ণ। এ সময় ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। যাতে কোন শিশু এই ক্যাম্পেইন থেকে বাদ না পরে সেজন্য যার যার অবস্থান থেকে সবাইকে সচেতন থাকতে হবে। কেননা এসব শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তাই সকল শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় আনতে হবে।

আরো পড়ুন  কি বলে আনারকে অভ্যর্থনা জানান শিলাস্তি

[sc name=”eb” ][/sc]

সর্বশেষ সংবাদ