27 C
Dhaka
Wednesday, July 3, 2024

রুম দখল নিয়ে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ১৭

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) রুম দখল নিয়ে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৭ জন।

রোববার (১২ মে) বিকাল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের আব্দুস সামাদ আজাদ হলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, সিকৃবির আজাদ হলের ৫০৭ নম্বর রুম দীর্ঘদিন ধরে ফাঁকা পড়ে ছিল। পরে হল থেকে রুম বরাদ্দ পাওয়া কয়েকজন ছাত্রকে রুমে তুলে দেন ছাত্রলীগের সভাপতি পক্ষের রিয়াজুল ইসলাম রিয়াদ গ্রুপের নেতাকর্মীরা। তবে সাংগঠনিক সম্পাদক আরমান হোসেন গ্রুপের নেতাকর্মীরা এটা নিজেদের রুম বলে দাবি করেন। এ নিয়ে কথাকাটাকাটির একপর্যায়ে দুপক্ষের সংঘর্ষ বাধে। পরে সমাধানের জন্য ছাত্র পরামর্শ, প্রক্টর, প্রভোস্টরা ছাত্রলীগের সঙ্গে বসলে কথাকাটাকাটির জেরে দ্বিতীয় দফায় আবার সংঘর্ষ বাধে। সংঘর্ষকে কেন্দ্র করে মাঠে অবস্থান করে দুটি পক্ষ।

আরো পড়ুন  বিড়ালের উপদ্রবে অতিষ্ঠ নোবিপ্রবির বঙ্গমাতা হলের ছাত্রীরা

সিকৃবির চিফ মেডিকেল অফিসার ডা. অসিম রঞ্জন রায় কালবেলাকে বলেন, দুই দফা সংঘর্ষে ১৭ জন আহত হয়েছেন। এর মধ্যে দুজনকে ওসমানী মেডিকেল কলেজে পাঠানো হয়েছেন।

আব্দুস সামাদ আজাদ হলের প্রভোস্ট অধ্যাপক মীর মো. ইকবাল হাসান বলেন, ক্যাম্পাসে একটি রুমকে নিয়ে দুপক্ষের সংঘর্ষ হয়। এতে কয়েকজন ছাত্র আহত হয়েছেন। আমরা আহতদের দেখতে গিয়েছি। আর ওই রুমটা তালা মেরে রেখেছি। ছাত্রলীগের নেতাকর্মীরা নিজেরা বসে বিষয়টা সমাধান করবে বলে জানিয়েছে।

আরো পড়ুন  এইচএসসি পরীক্ষা পেছানোর পক্ষে ৯৬ শতাংশ মানুষ

এ বিষয়ে জানতে সিকৃবি ছাত্রলীগ সভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক এমাদুল হোসেনকে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তারা কল রিসিভ করেননি।

সিকৃবির প্রক্টর অধ্যাপক ড. সাদ উদ্দিন মাহফুজ কালবেলাকে বলেন, শিক্ষার্থীদের মধ্যে আব্দুস সামাদ আজাদ হলের একটি রুম নিয়ে ছাত্রলীগের দুগ্রুপের ঝামেলা হয়েছে। কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছে। আমরা সকলের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছি। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কারা এ ঝামেলায় জড়িত খতিয়ে দেখা হচ্ছে। কোনো সমস্যা হলে প্রশাসন থেকে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

আরো পড়ুন  এসএসসি পরীক্ষার ফল জানবেন যেভাবে

সিলেট শাহপরাণ থানার এসি শাহজাহান ভূঁইয়া বলেন, একটা রুম নিয়ে ছাত্রদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ এখনও ক্যাম্পাসের আশপাশে অবস্থান করছে।

সর্বশেষ সংবাদ