27 C
Dhaka
Tuesday, July 2, 2024

মৃত্যু পথযাত্রী মাকে হাসপাতালে রেখে ঢাকায় গান গাইলেন মোনালি

সব আশা শেষ। মৃত্যু পথযাত্রী মায়ের লাইফ সাপোর্ট খুলে ফেলা হবে আর কিছুক্ষণ পরই। এমন কঠিন পরিস্থিতিতে মায়ের পাশে না থেকে দর্শকের কথা রাখতে ঢাকায় গান গাইলেন মোনালি ঠাকুর। গানের মাঝেই যেন মাকে নিবেদন করলেন ভালোবাসার শেষ শ্রদ্ধা।

বৃহস্পতিবার ( ১৬ মে) কলকাতা থেকে রাজারবাগ পুলিশ লাইনে এক গানের অনুষ্ঠান অংশ নেন মোনালি। বিশেষ অতিথি হিসেবে গান শোনানোর কথা ছিল তার। আগেই চুক্তি সেরেছিলেন গায়িকা। তাই আর না করতে পারেননি।

অত্যন্ত সংকটজনক মাকে কলকাতায় রেখেই গান শুনিয়ে শ্রোতাদের মন ভরালেন। কাঁপা কণ্ঠে মাকে স্মরণ করে গাইলেন কবিগুরু রবীন্দ্রনাথের কালজয়ী গান ‘তুমি রবে নীরবে, হৃদয়ে মম’।

আরো পড়ুন  সঙ্গীত শিল্পী ও জুনিয়র গিটারিস্ট কুড়িগ্রামের ইয়াকুব রহমান শ্রাবন

সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে ভাইরাল হয়েছে মোনালির সে গান। অনেক ভক্তই মন্তব্যের ঘরে জানিয়েছেন, রত্নগর্ভা মাকে বিনম্র শ্রদ্ধা। একইসঙ্গে শিল্পীর দায়িত্বশীলতা ও পেশাদারিত্বকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরাও।

শোয়ে অংশ নেয়ার আগে বৃহস্পতিবার (১৬ মে) ইনস্টাগ্রামে মাকে হারানোর বেদনার কথা জানান মোনালি। ইনস্টাগ্রাম স্টোরিতে মায়ের সঙ্গে ছোটবেলার একটি ছবি পোস্ট করে মোনালি জানান, লাইফসাপোর্ট সরিয়ে ফেলার কঠিন সিদ্ধান্ত নিয়েছেন গায়িকা।

মোনালির ভাষায়,

কীভাবে সামলাব এই পরিস্থিতি। কীভাবে এই শূন্যতাকে ভরিয়ে তুলব…এই ব্যথা কীভাবে দূর হবে। মনে হয় মা ক্লান্ত, কিংবা নয়। কিন্তু এটাই সময়, আর আমি এক কঠিন সিদ্ধান্ত নিতে চলেছি। মায়ের লাইফ সাপোর্ট সরিয়ে দেব…

আরো পড়ুন  স্ত্রীর মৃত্যু, শোক সইতে না পেরে স্বামীর আত্মহত্যা

মোনালি স্টোরিতে আরও লেখেন,

এই কঠিন পরিস্থিতিতে কীভাবে লড়তে হয়, কেন আমরা শিখি না। অসহায় লাগছে। কীভাবে শুরু করব, কী করব, কেন সাহায্যের মতো কিছুই নেই! মা তুমি শান্তিতে থেকো। আর আমাকে সাহায্য করো। তোমাকে ছাড়া আমার জীবনটা কীভাবে চলবে? কোথায় রয়ে গেলাম মা আমি?এবার কী করব…আমার মা, আমার শিকড়, আমার সব।

মাকে হারানোর হৃদয় ভাঙার শূন্যতায় ভেঙে পড়েছেন মোনালি। তবু ভক্তদের হৃদয় ভাঙতে দেননি। সঠিক সময়ে ঢাকায় উপস্থিত হয়েছিলেন গান শোনানোর জন্য। বৃহস্পতিবার শো শেষ হতেই শুক্রবার সকালের ফ্লাইটে কলকাতা ফিরেন। এই মুহূর্তে লাইফসাপোর্টে থাকা মায়ের পাশেই রয়েছেন মোনালি ঠাকুর।

আরো পড়ুন  আমাকে রিমান্ডে কী করেছে, কেউ জানতে চায়নি : প‌রীম‌ণি

জানা গেছে, কলকাতার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসারত আছেন মোনালির মা। দুটি কিডনিই অকেজো হওয়ায় চলছিল ডায়ালাইসিস। এ সময় রোগীর ক্রিয়েটিনিন সাড়ে সাত, ব্লাড সুগার পঞ্চাশ, পি এইচ ৭, অক্সিজেন লেভেল ৫১-এ নেমে আসায় দায়িত্বরত চিকিৎসক পরিবারের অনুমতি ছাড়াই ভেন্টিলেশন সাপোর্টে রাখার সিদ্ধান্ত নেন।

ফুসফুসে কার্বন ডাই-অক্সাইড জমার পাশাপাশি মাল্টি অর্গান ফেইলিওর হওয়ায় গত ১২ দিন ধরে ক্রিটিক্যাল কন্ডিশন চলছে। উচ্চ রক্তচাপের পাশাপাশি ১০২ ডিগ্রি জ্বরও রয়েছে। সর্বশেষ পাওয়া তথ্যানুযায়ী, এখনও লাইফ সাপোর্ট চলছে মোনালির মায়ের।

সর্বশেষ সংবাদ