35.2 C
Dhaka
Tuesday, June 25, 2024

‘বিস্ট হাউস’: কী আছে সৌদিতে চালু হওয়া নাইটক্লাবে

নানা আলোচনা-সমালোচনার মধ্যেই রক্ষণশীল দেশ হিসেবে পরিচিত সৌদি আরবে সম্প্রতি চালু হয়েছে নাইটক্লাব। ‘বিস্ট হাউস’ নামের নাইটক্লাবটি নিয়ে মানুষের আগ্রহেরও কমতি নেই। কারণ সৌদি আরবের মতো দেশে কীভাবে নাইটক্লাব পরিচালনা করা হবে বা সেখানে কী কী থাকছে, তা নিয়ে কম-বেশি সবারই কৌতূহল রয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টাইমসের বরাত দিয়ে ডেইলি মেইলসহ আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, রিয়াদের জাক্সে এলাকায় সম্প্রতি উদ্বোধন করা হয় ‘বিস্ট হাউস’ নামের নাইটক্লাবটি।

আরো পড়ুন  আজিজ, বেনজীর, জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী নিয়ে মার্কিন স্টেট ডিপার্টমেন্টের বক্তব্য

মূলত ধনী নাগরিকদের ‘নৈশজীবন উদযাপনের জন্য’ এমন উদ্যোগ নিয়েছে দেশটি। এই নাইটক্লাবে প্রবেশ করতে পারবেন নারীরাও।

ক্লাবটিতে মিউজিক ভেন্যু, একাধিক স্টুডিও, ডাইনিং এরিয়া এমনকি জমজমাট ডিজে পার্টির ব্যবস্থাও রয়েছে বলে জানা গেছে। তবে মদ নিষিদ্ধ করে সৌদি আরবে যে আইন আছে, তা এখনও বলবৎ থাকায় বিস্ট হাউসে মাদক নিষিদ্ধ থাকবে।

আরো পড়ুন  রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত : কোনো আরোহী বেঁচে নেই

প্রতিবেদনে বলা হয়েছে, বিস্ট হাউসে আগত অতিথিরা কেবল মকটেল (অ্যালকোহলমুক্ত পানীয়) পান করতে পারবেন।

এছাড়া আগত অতিথিদের মধ্যে কেউ অ্যালকোহল সঙ্গে নিয়ে আসছেন কি না, সেদিকে নজর রাখার দায়িত্ব দেয়া হয়েছে বিস্ট হাউসে থাকা নিরাপত্তারক্ষীদের।

এদিকে, সৌদি আরবের এই নাইটক্লাবে চাইলেই যে কেউ প্রবেশ করতে পারবেন না। কেবল স্থায়ী সদস্যরাই ক্লাবটিতে প্রবেশ করতে পারবেন। আর বিস্ট হাউসের সদস্য হতে হলে প্রতি বছর দিতে হবে অন্তত ১ হাজার ৯০০ ইউরো, বাংলাদেশি মুদ্রায় যা ২ লাখ ৪২ হাজার টাকার বেশি (১ ইউরো সমান ১২৭ টাকা ৪২ পয়সা হিসাবে)।

আরো পড়ুন  আলজাজিরার সম্প্রচার বন্ধ করে দিচ্ছে ইসরায়েল
সর্বশেষ সংবাদ