27 C
Dhaka
Friday, July 5, 2024

ডাক্তার ঘুমিয়ে যাওয়ায় ডেলিভারি করালেন ২ ঝাড়ুদার, অতঃপর…

পাবনার ঈশ্বরদীতে জমজম স্পেশালাইজড হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. নাফিসা কবিরের অবহেলায় প্রসবের সময় নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে।

শনিবার (৮ জুন) রাত ৩টার দিকে উপজেলার পৌর এলাকার হাসপাতাল রোডে অবস্থিত জমজম স্পেশালাইজড হাসপাতালে এই ঘটনা ঘটে।

জানা যায়, জিমু খাতুন (১৯) নামে এক নারীর সন্তান প্রসবের সময় নবজাতক মারা যায়। তিনি লালপুর উপজেলার দুয়ারিয়া ইউনিয়নের মাঝগ্রাম এলাকার সাইদুর রহমানের স্ত্রী। এ বিষয়ে ঈশ্বরদী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন জিমুর স্বামী সাইদুর রহমান।

আরো পড়ুন  ধোলাইখালে বাণিজ্যিক ভবনে আগুন

জিমুর পরিবার জানায়, শুক্রবার (৭ জুন) রাত দশটার দিকে জিমুকে নিয়ে জমজম স্পেশালাইজড হাসপাতালে আসেন তারা। পরে ডাক্তার নাফিসা কবির রোগীকে দেখে আল্ট্রাসনো করতে বলেন। আল্ট্রাসনোগ্রামের রিপোর্ট দেখে জিমুর পরিবারকে নরমাল ডেলিভারির জন্য তিন ঘণ্টা অপেক্ষা করতে বলে ডাক্তার বাসায় চলে যান। পরবর্তীতে রাত ৩টার দিকে জিমুর প্রসবের তীব্র যন্ত্রণা বেড়ে গেলে ডাক্তারকে খবর দেয়া হয়। ডাক্তার ঘুমিয়ে গেছেন বলে আসতে দেরি হবে বলে পরিবারকে জানানো হয়। পরে হাসপাতালটিতে কর্মরত সাথি খাতুন ও পারুল নামে দুই ঝাড়ুদার ডেলিভারি কাজ শুরু করেন। পরে ক্ষতবিক্ষত হয়ে নবজাতকের সঙ্গে সঙ্গেই মৃত্যু হয়।

আরো পড়ুন  ‘মৃত্যুর জন্য তুমি দায়ী বাবা, আমার প্রিয় মানুষটাকে আদালতে ঘুরাবা না’

এ বিষয়ে জমজম স্পেশালাইজড হাসপাতালের ডাক্তার নাফিসা কবির ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে সরাসরি যোগাযোগ করা হলে তারা গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, নবজাতক শিশুটিকে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরো পড়ুন  এমপি আনারের মরদেহের খণ্ডিত মাংস উদ্ধারের দাবি
সর্বশেষ সংবাদ