27 C
Dhaka
Friday, July 5, 2024

হঠাৎ করে উধাও বিজ্ঞাপন

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে সারাবিশ্বসহ বাংলাদেশও ইসরায়েলি ও মার্কিন পণ্য বয়কট করে চলেছে সাধারণ জনগণ। সম্প্রতি কোকাকোলা বাংলাদেশে একটি বিতর্কিত বিজ্ঞাপন প্রকাশ করলে জনগণের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

এদিকে কোকাকোলা বয়কটের খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোপের মুখে পড়েছেন কোমলপানীয় ব্র্যান্ড কোকাকোলাসহ যে-সব মডেল এ বিজ্ঞাপনটিতে অভিনয় করেছেন। অনেকে কোকাকোলা বয়কটের পাশাপাশি অভিনয়শিল্পীদের বয়কটের হুমকি দিয়েছেন।

আরো পড়ুন  মা দিবসে কন্যাকে সামনে আনলেন পরীমণি

আলোচনা-সমালোচনা মাঝে কোকাকোলা তাদের ইউটিউব চ্যানেল থেকে বিতর্কিত বিজ্ঞাপনের ভিডিওটি সরিয়ে নিয়েছে। মঙ্গলবার (১১ জুন) দুপুরে তাদের ইউটিউব চ্যানেলে সার্চ ‍দিয়ে দেখা যায় বিজ্ঞাপনের ভিডিওটি চ্যানেলে নেই।

কোকাকোলার বিজ্ঞাপন নিয়ে সমালোচনার ঝড়
তবে ভিডিও সরিয়ে নেওয়ার বিষয়ে কোকাকোলা কর্তৃপক্ষ অফিশিয়ালি কোনো বক্তব্য দেয়নি। এ বিজ্ঞাপনে মডেল হিসেবে ছিলেন অভিনেতা ও নির্মাতা শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু প্রমুখ।

আরো পড়ুন  এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী শায়না এখন কোথায়?

উল্লেখ্য,সাধারণ জনগণ অভিনয়শিল্পীদের বয়কটের হুমকি দেওয়ার পরে শরাফ আহমেদ জীবনও শিমুল শর্মা বিজ্ঞাপনে কাজ করার বিষয়ে মুখ খুলেছেন। শরাফ আহমেদ জীবন বলেন, ‘আমি একজন নির্মাতা এবং অভিনেতা হিসেবে সবার কাছে পরিচিত। বিগত দুই দশক ধরে আমি নির্মাণ ও অভিনয়ের সাথে জড়িত। ব্যক্তিগত জীবনে আমি সবসময় মানবাধিকার বিরোধী যেকোনো আগ্রাসনের বিপক্ষে দাঁড়িয়েছি এবং আপনাদের অনুভূতি ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল থেকেছি।’

আরো পড়ুন  চোখ-মুখ-ঠোঁট ফুলে গেছে, কী হয়েছে উরফির

এদিকে শিমুল শর্মা বলেন, ‘আমি মাত্র আমার জীবনের পথচলা শুরু করেছি, আমার এই পথচলায় ভুল ত্রুটি ক্ষমা সুলভ দৃষ্টিতে দেখবেন এবং আমাকে ভবিষ্যতে একজন বিবেকবান শিল্পী হয়ে ওঠার জন্য শুভ কামনায় রাখবেন। ধন্যবাদ সবাইকে।’

সর্বশেষ সংবাদ