30 C
Dhaka
Thursday, July 25, 2024

ফেনীতে মহাসড়কে বাস উল্টে নারী-শিশুসহ আহত ২০

ফেনীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দিগন্ত পরিবহন নামের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ওপর উল্টে গেছে। এতে নারী ও শিশুসহ বাসের অন্তত ২০ জন যাত্রী আহত হয়েছেন।

রোববার (১৬ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে মহাসড়কের মুহুরীগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর আহত ৮ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতরা হলেন- জুয়েল বড়ুয়া (৪৫), তার স্ত্রী টিকলি বড়ুয়া (৪০), আমির আলী (৩৫), তার স্ত্রী মুর্শেদা বেগম (৩২), সোহেল (২০), জুয়েল (৮), সালমা (১৮), রাকিব (১৮), হেলাল মিয়া (২৬), সাইফুল (২৩), দুলাল মিয়া (৪৮), আলেয়া বেগম (৪০), আবদুল করিম (৩০), কিরণসহ (২৮) অন্তত ২০ জন। তাদের মধ্যে বেশির ভাগই সিলেটের হবিগঞ্জ, মাধবপুর ও ব্রাহ্মণবাড়িয়া এলাকার বাসিন্দা।

আরো পড়ুন  চার শতাধিক কবর খুঁড়েছেন আকবর, শুয়েও দেখেছেন কেমন লাগে!

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশ্যে যাত্রা করে দিগন্ত পরিবহনের বাসটি। দুপুর সাড়ে ১২টার দিকে মুহুরীগঞ্জ ব্রিজে ওঠার আগে বাসটি হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ওপর উল্টে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যায়। আহতদের মধ্যে আটজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম থেকে আসা হেলাল মিয়া নামের এক যাত্রী ঢাকা পোস্টকে বলেন, পুরো সড়কেই চালক বেপরোয়া গতিতে বাসটি চালান। ফেনীর মুহুরীগঞ্জ ব্রিজ এলাকায় আরেকটি বাস অতিক্রম করতে গিয়ে সড়কের ওপর বাস উল্টে যায়। গাড়িতে বিভিন্ন বয়সী ৪০-৪৫ জন যাত্রী ছিল। সবাই কমবেশি আহত হয়েছে।

আরো পড়ুন  ৪১ বছর ইমামতি শেষে ইমামকে রাজকীয় বিদায়

আলেয়া বেগম নামের আরেক যাত্রী বলেন, হঠাৎ বিকট শব্দ শুনে ঘুম ভাঙে। এরপর কিছু বুঝে উঠার আগেই দেখি বাসটি উল্টে ছেঁচড়াতে থাকে। আমার ডান হাতের একটি অংশ ভেঙে গেছে। শরীরের বিভিন্ন স্থানে কেটে গেছে। জানালার পাশে বসা যাত্রীরা বেশি আঘাত পেয়েছে।

ঈদ করার জন্য স্ত্রী-সন্তানসহ পরিবার নিয়ে হবিগঞ্জের মাধবপুরে যাচ্ছিলেন কিরণ মিয়া। দুর্ঘটনায় স্ত্রী, দুই সন্তানসহ পরিবারের অন্যরাও গুরুতর আহত হয়েছেন। ঢাকা পোস্টকে তিনি বলেন, আমি কিছুটা আঘাত পেলেও আমার স্ত্রী নাসিমা ও দুই ছেলে গুরুতর আহত হয়েছে। চিকিৎসকের পরামর্শে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাচ্ছি।

আরো পড়ুন  ঝিনাইদহে গৃহবধূকে গলা কেটে হত্যা, আটক ২

ফেনী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক সুজন বলেন, বাস দুর্ঘটনায় আনুমানিক ২০-২৫ জন হাসপাতালে এসেছেন। অধিকাংশের শরীরের বিভিন্ন স্থানে কাটাছেঁড়া ও ভেঙে গেছে। প্রাথমিক চিকিৎসা শেষে আটজনকে রেফার্ড করা হয়েছে।

ফাজিলপুর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ খান চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত বাসটি পুলিশ হেফাজতে রয়েছে। এ বিষয়ে আইনগত প্রক্রিয়া চলছে।

সর্বশেষ সংবাদ