33 C
Dhaka
Thursday, July 18, 2024

আল আকসায় ঈদের নামাজে মুসল্লিদের ঢল

ইসরাইলি বাহিনীর ব্যাপক কড়াকড়ির মধ্যেই জেরুজালেমের আল আকসা মাসজিদে ঈদের নামাজে ঢল নামে মুসল্লিদের। পবিত্র ঈদুল আজহার নামাজ আদায়ের জন্য রোববার (১৬ জুন) ভোর থেকেই আল আকসা প্রাঙ্গণে জড়ো হতে থাকেন হাজার হাজার ফিলিস্তিনি।

এক প্রতিবেদনে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, রোববার আল আকসা মসজিদ প্রাঙ্গণে একসঙ্গে জামাতে নামাজ আদায় করেন ৪০ হাজারের বেশি মানুষ। নামাজের কাতার ছাড়িয়ে যায় আল আকসা প্রাঙ্গণ।

আরো পড়ুন  কঠোর নিরাপত্তা বলয় ফাঁকি দিয়ে ইসরায়েলের আকাশে ড্রোন ‘হুদহুদ’, সাড়ে নয় মিনিটের ভিডিও ধারণ

এর আগে, মসজিদের প্রবেশমুখে মুসল্লিদের প্রবেশে কড়াকড়ি আরোপ করে ইসইরালি সেনারা। ব্যাপক তল্লাশির পর ঈদের নামাজ আদায়ের সুযোগ পান ফিলিস্তিনিরা।

ফিলিস্তিনি সংবাদসংস্থা ওয়াফার মতে, ঈদের জামাতে আসা-যাওয়ার পথে মুসল্লিরা ইসরাইলি বাহিনীর হাতে নিগ্রহের শিকার হয়েছেন।

তবে এ বছর আল আকসায় ঈদের নামাজ আদায় করা ইসরাইলিদের সংখ্যা গত বছরে তুলনায় অনেক কম। ২০২৩ সালে ইসরাইলি সেনাবাহিনীর আগ্রাসনের মধ্যেও ১০ লাখ ‍মুসল্লি মসজিদটিতে ঈদের নামাজ পড়েছিলেন।

আরো পড়ুন  টয়লেটে বসা অবস্থায় ভুলক্রমে অনলাইনে বৈঠকে সাবেক মেয়র (ভিডিও)

স্থানীয় সূত্র অনুসারে, গত বছর ইসরাইলি পুলিশ বব-আর-রহমান প্রাঙ্গণ থেকে জোর করে মুসল্লিদের বের করে দেয় ও বেশ কয়েকজনকে গ্রেফতার করে নিয়ে যায়।

এদিকে, ইসরাইলি সেনাবাহিনীর অব্যাহত হামলার মধ্যেই পবিত্র ঈদুল আজহা পালিত হয়েছে ফিলিস্তিনের যুদ্ধবিধ্বস্ত গাজায়। এদিন ধ্বংসস্তূপের মাঝেই ঈদের নামাজ পড়েন ফিলিস্তিনিরা।

সর্বশেষ সংবাদ