36 C
Dhaka
Thursday, July 18, 2024

ইসরায়েলের সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা চালালো প্রতিরোধ যোদ্ধাদল

ইসরায়েলের সামরিক ঘাঁটি নিশানা করে ড্রোন হামলা চালিয়েছে লেবাননের প্রতিরোধ যোদ্ধাদল হিজবুল্লাহ। প্রতিরোধ যোদ্ধাদলের একজন কমান্ডারকে হত্যার জবাবে রোববার (২৩ জুন) উত্তর ইসরায়েলে এই হামলা হয়েছে। খবর আরব নিউজের।

রোববার হিজবুল্লাহ জানিয়েছে, লেবাননের খিয়ারা শহরে ইসরায়েলি হামলার জবাবে তাদের যোদ্ধারা বেইট হিলেল ব্যারাকে ইসরায়েলি সামরিক নেতাদের অবস্থানে অ্যাটাক ড্রোন দিয়ে হামলা করেছে। এই হামলায় বহু ইসরায়েলি সেনা হতাহত হয়েছে। যদিও ইসরায়েল বলছে, কেউ হতাহত হয়নি।

আরো পড়ুন  এবার রাশিয়ায় নিষিদ্ধ হলো নিকাব

এর আগে গত শনিবার জামা ইসলামিয়া গোষ্ঠী তাদের কমান্ডার আয়মান ঘোটমেহের মৃত্যুর কথা জানায়। তিনি লেবাননের পূর্ব বেকা এলাকার খিয়ারায় ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন। পরে হামলার বিষয়টি ইসরায়েলও নিশ্চিত করেছে।

গাজা যুদ্ধ শুরুর পর থেকেই লেবানন সীমান্তে ইসরায়েলি সেনা ও হিজবুল্লাহ যোদ্ধারা নিয়মিত পাল্টাপাল্টি হামলা করে আসছে। হিজবুল্লাহ বলছে, ইসরায়েলি সামরিক আগ্রাসনের প্রতিবাদ এবং গাজা উপত্যকায় ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদল হামাসের সমর্থনে তারা ইসরায়েলি লক্ষ্যবস্তুতে হামলা করছে। এসব পাল্টাপাল্টি হামলায় দুপক্ষের বহু প্রাণহানি ও ক্ষয়ক্ষতি হয়েছে।

আরো পড়ুন  তেহরানে হবে সবচেয়ে বড় জানাজা, পড়াবেন কে?

তবে ১১ জুন ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার তালিব সামি আবদুল্লাহ নিহত হলে দুই পক্ষের মধ্যে এই উত্তেজনা আরও বাড়ে। দুপক্ষই শত্রু ঘাঁটি নিশানা করে হামলা জোরদার করেছে। এতে দুপক্ষের মধ্যে নতুন করে যুদ্ধ বেধে যাওয়ার আশঙ্কা বাড়ছে।

সর্বশেষ সংবাদ