29 C
Dhaka
Thursday, July 25, 2024

স্কুলের খিচুড়িতে মিলল সাপ

স্কুল থেকে শিক্ষার্থীদের জন্য সরবরাহ করা খিচুড়িতে সাপ পাওয়া গেছে। ভারতের মহারাষ্ট্রের সাংলি জেলার একটি সরকারি নার্সারি স্কুলে এ ঘটনা ঘটে। ‘মিড-ডে মিলের’ আওতায় মধ্যাহ্নভোজে শিশু শিক্ষার্থীদের ওই খিচুড়ি দেওয়া হয়েছিল।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, সোমবার (১ জুলাই) এ ধরনের ঘটনা ঘটেছে বলে এক শিশুর মা-বাবা অভিযোগ করেছেন। তাদের অভিযোগ, সরবরাহ করা খিচুড়ির প্যাকেটে ছোট একটি মরা সাপ ছিল। বিষয়টি জানার পর তারা আতঙ্কিত। তবে রাজ্য অঙ্গনওয়াড়ি কর্মী ইউনিয়নের সহসভাপতি আনন্দী ভোসলে বলেন, সাপের বিষয়টি তারা নিশ্চিত হতে পারেননি। তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি খতিয়ে দেখার আহ্বান জানিয়েছেন।

আরো পড়ুন  ছোবল দেয়ায় সাপকেই কামড়ে মারলেন তরুণ

ভারতে এই প্রকল্পটি অঙ্গনওয়াড়ি নামে পরিচিত। ছয় মাস থেকে তিন বছর বয়সী শিশুরা প্রকল্পের আওতায় মিড-ডে মিলের প্যাকেট পায়। খাবার হিসেবে সাধারণ ডাল খিচুড়ি দেওয়া হয়। সোমবারের ওই খাবার সরবরাহ করা হলেও বুধবার (৩ জুলাই) এক শিশুর মা-বাবা এ অভিযোগ করেন। পরে সংশ্লিষ্ট এক নারী কর্মী ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানান।

আরো পড়ুন  হিজবুল্লাহর হামলায় ইসরাইলের গর্বের আয়রন ডোম ধ্বংস

খবর পেয়ে সাংলি জেলা পরিষদের ডেপুটি চিফ এক্সিকিউটিভ অফিসার সন্দীপ যাদব এবং খাদ্য নিরাপত্তা কমিটির অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা প্যাকেটটি ল্যাব পরীক্ষার জন্য নিয়ে যান। এ বিষয়ে জানতে বারবার চেষ্টা করেও সন্দীপ যাদবের সঙ্গে যোগাযোগ করতে পারেনি এনডিটিভি।

সর্বশেষ সংবাদ