30 C
Dhaka
Friday, July 19, 2024

মোবাইল ও নকল নিয়ে হলে প্রবেশ,১১ পরীক্ষার্থী বহিষ্কার

এইচএসসি পরীক্ষার হলে নকল ও মোবাইল ফোন নিয়ে প্রবেশ করায় কুমিল্লার বরুড়া উপজেলায় তিন কেন্দ্র থেকে ১১ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (৪ জুলাই) ইংরেজি ১ম পত্র পরীক্ষার দিন তাদের বহিষ্কার করে উপজেলা প্রশাসন।

বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নু এমং মারমা মং ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে বহিষ্কার হওয়া পরীক্ষার্থীদের নাম প্রকাশ করেননি তিনি।

আরো পড়ুন  মধ্যরাতে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ছাত্র হলে ‌ছাত্রলীগ নেত্রী

তিনি জানান, বৃহস্পতিবার এইচএসসি ও সমমান পরীক্ষার তৃতীয় দিন বরুড়া উপজেলার বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজ কেন্দ্র, আড্ডা ডিগ্রি কলেজ কেন্দ্র এবং বরুড়া সুন্নিয়া কামিল মাদরাসা কেন্দ্র পরিদর্শন করে উপজেলা প্রশাসন। এ সময় বরুড়া সুন্নিয়া কামিল মাদরাসা কেন্দ্রে ৮ জন পরীক্ষার্থীকে তল্লাশি করে ৮টি মোবাইল ও নকল, শহীদ স্মৃতি সরকারি কলেজ কেন্দ্রে ১ জন পরীক্ষার্থীকে তল্লাশি করে ১টি মোবাইল ও নকল এবং আড্ডা ডিগ্রি কলেজ কেন্দ্রে ২ জন পরীক্ষার্থীকে তল্লাশি করে মোবাইল ফোন ও নকল পাওয়া যায়। এ সময় নকল ও মোবাইল ফোন পাওয়া পরীক্ষার্থীদের পরীক্ষা স্থগিত করে তাদের সবাইকে বহিষ্কার করা হয়েছে।

আরো পড়ুন  কোটাবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা

ইউএনও বলেন, নকলের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। বরুড়া উপজেলা প্রশাসনের নকল বিরোধী অভিযান সব সময় অব্যাহত থাকবে। শিক্ষার্থীরা হলে কীভাবে মোবাইল ফোন নিয়ে প্রবেশ করল সেটি তদন্ত করে সংশ্লিষ্ট কেন্দ্রের শিক্ষক ও সচিবদের জিজ্ঞাসাবাদ করা হবে। কেউ দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ সংবাদ