31 C
Dhaka
Thursday, July 18, 2024

এশিয়া কাপে প্রথম বাংলাদেশি নারী আম্পায়ার জেসি

প্রথম বাংলাদেশি নারী আম্পায়ার হিসেবে আসন্ন নারী এশিয়া কাপ ২০২৪ এর দায়িত্ব পালন করতে যাচ্ছেন সাথিরা জাকির জেসি। সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্যটি নিশ্চিত করেন তিনি নিজেই।

ফেসবুকে নিজের অনুভূতি জানিয়ে তিনি লিখেন, ‘আলহামদুলিল্লাহ স্বপ্ন সত্যি হলো, আমার নতুন মিশন এখন উইমেনস এশিয়া কাপ ২০২৪ (শ্রীলঙ্কা)। আমি ঘোষণা করতে পেরে আনন্দিত যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আমাকে ১৮ থেকে ২৮ জুলাই শ্রীলঙ্কায় নারী এশিয়া কাপ ২০২৪-এর দায়িত্ব পালনের জন্য নির্বাচিত করেছে।’

আরো পড়ুন  ব্রাজিলের ম্যাচে তিন আর্জেন্টাইন রেফারি, ক্ষুব্ধ ব্রাজিল ভক্তরা

এছাড়াও আসন্ন টুর্নামেন্ট সফলভাবে পরিচালনা করার জন্য সবার কাছ থেকে দোয়া চেয়েছেন তিনি।

গত মার্চে বিসিবির দশম বোর্ড সভায় দুই নারী আম্পায়ারকে নিয়োগ দেওয়ার বিষয়টি চূড়ান্ত করে বিসিবি। সুপারিশপ্রাপ্ত জেসি ছাড়া নিয়োগ পাওয়া আরেকজন হলেন মিশু চৌধুরী।

কিছুদিন আগে প্রথমবারের মতো পাঁচ বাংলাদেশি নারীকে আম্পায়ারিং ডেভলপমেন্ট প্যানেলে যুক্ত করে আইসিসি। এর মধ্যে সাথিরা জাকির জেসি, রোকেয়া সুলতানা, ডলি রানি সরকার ও চম্পা চাকমাকে আম্পায়ার এবং সুপ্রিয়া রানী দাসকে ম্যাচ রেফারি হিসেবে ওই প্যানেলে যুক্ত করা হয়।

আরো পড়ুন  কার হাতে উঠবে ব্যালন ডি’অর, হিসাব-নিকাশে নতুন মোড়!

আগামী ১৯ জুলাই শ্রীলঙ্কায় নেপাল এবং সংযুক্ত আরব আমিরাতের ম্যাচ দিয়ে পর্দা উঠবে নারী এশিয়া কাপের আসর। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই শেষ হবে ২৮ জুলাই। বাংলাদেশ সহ এই আসরে অংশ নিচ্ছে মোট ৮ দল।

সর্বশেষ সংবাদ