29 C
Dhaka
Thursday, July 25, 2024

ঋণের টাকা দিতে না পেরে ফাঁস দিলেন বৃদ্ধ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার মৃণাল রায় (৬০) নামে এক বৃদ্ধ গলায় ফাঁস দি‌য়ে আত্মহত্যা ক‌রে‌ছেন। তি‌নি পেশায় বিদ্যুৎ মিস্ত্রি ছি‌লেন।

সোমবার (৮ জুলাই) ভোরে উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নে এ ঘটনা ঘটে। মৃত মৃণাল রায় কড়ৈতলী গ্রামের মৃত গোপাল রায়ের ছেলে। তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক। মৃত্যুর পূর্বে লিখে যাওয়া একটি চিরকুটে তিনি মৃত্যুর কারণ এবং ছেলেমেয়ে ও স্ত্রীকে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে যান।

আরো পড়ুন  জমি নিয়ে বিরোধের জেরে চাচার ছুরিকাঘাতে ভাতিজির মৃত্যু

স্থানীয়রা জানায়, মৃণাল রায় বিদ্যুৎ বিভাগের লাইসেন্সধারী মিস্ত্রি ছিলেন। পরিবারে তেমন কোনো ঝামেলা ছিল না। তবে অর্থনৈতিকভাবে বেশি সমস্যায় ছিলেন। মৃত্যুর পূর্বে নিজের হাতে লিখে যাওয়া চিরকুটে বিভিন্ন এনজিওর কাছ থেকে নেওয়া ঋণের কিস্তির চাপে তিনি মৃত্যুর এই পথ বেছে নিতে বাধ্য হয়েছেন। এ ছাড়া তিনি তার ছেলেমেয়ে ও স্ত্রীকে ভালোবাসেন। একদিনও তাদের ছাড়া থাকেননি, বলে উল্লেখ করেন।

আরো পড়ুন  বাস-মাইক্রোবাস সংঘর্ষ, সংগীতশিল্পীসহ নিহত ২

মৃণাল রায়ের ছেলে তমাল রায় জানান, আমাদের পরিবারে কোনো কলহ ছিল না। এনজিওর কিস্তির টাকাসহ কিছু ঋণ আছে। আমরা রাতে এক সঙ্গে ঘুমাতে গিয়েছি মা-বাবা এক রুমেই ছিল। সকালে মা ঘুম থেকে উঠে দেখি দরজার বাইরে থেকে শিকল দেওয়া।

স্থানীয় ইউপি সদস্য সেলিম হোসেন জিতু বলেন, কিছু ঋণ আছে, বিশেষ করে কিস্তির টাকার জন্য মানসিকভাবে হতাশাগ্রস্ত ছিলেন তি‌নি।

আরো পড়ুন  নারী, মাদক ও অস্ত্রসহ যুবলীগ নেতা আটক

পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন চেয়ারম্যান শেখ হোসেন আহমেদ রাজন বলেন, ঘটনা খুবই দুঃখজনক, আমি আত্মহত্যার ঘটনা শুনে ঘটনাস্থলে গেছি। কিছু ঋণ আছে, যার মধ্যে কিস্তির টাকাই বেশি, আত্মহত্যার কারণ হিসেবে এটাই দেখা যাচ্ছে।

ফ‌রিদগঞ্জ থানার ওসি সাইদুল ইসলাম জানান, লাশ উদ্ধার ক‌রে থানায় আনা হ‌য়ে‌ছে, পরবর্তী ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সর্বশেষ সংবাদ