29 C
Dhaka
Thursday, July 25, 2024

বিসিএসের প্রশ্নফাঁসে যেভাবে জড়াচ্ছে তাহসানের নাম

প্রশ্নফাঁসকাণ্ডে এবার উঠে আসছে জনপ্রিয় অভিনেতা ও সংগীতশিল্পী তাহসান খানের নাম। বিসিএস ও বিভিন্ন সরকারি নিয়োগ পরীক্ষায় একটি চক্র প্রশ্নফাঁস করে আসছে সম্প্রতি এমন সংবাদ প্রকাশের পর আলোচনায় আসেন সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী। জানা গেছে, সংগীতশিল্পী তাহসান খানের মা ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম যখন পিএসসির চেয়ারম্যান ছিলেন তখন তাঁর গাড়ি চালক ছিলেন আবেদ আলী।

এলাকাবাসীর বিশ্বাসই হচ্ছে না দুর্নীতি করতে পারেন আবেদ আলীএলাকাবাসীর বিশ্বাসই হচ্ছে না দুর্নীতি করতে পারেন আবেদ আলী গতকাল মঙ্গলবার পিএসসির সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম ও এটিএম আহমেদুল হক চৌধুরী যখন পিএসসি চেয়ারম্যান ছিলেন, তখন আবেদ পিএসসির চেয়ারম্যানের গাড়ি চালক ছিল। ইকরাম আহমদ যখন চেয়ারম্যান ছিলেন, তখন সে বরখাস্ত হয়। পরে তাকে চাকরিচ্যুতও করা হয়।

আরো পড়ুন  অভিনেত্রী চমকের স্বামীর আগের বিয়ে নিয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস

পিএসসির গাড়িচালকের অ্যাকাউন্টে তিন কোটি টাকাপিএসসির গাড়িচালকের অ্যাকাউন্টে তিন কোটি টাকা
জানা গেছে, প্রফেসর ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম যখন পিএসসির চেয়ারম্যান ছিলেন, ততদিনে সৈয়দ আবেদ আলী প্রমোশন লাভ করে পিএসসির চেয়ারম্যানের ব্যক্তিগত গাড়িচালক হন। সে সময় থেকেই মূলত সৈয়দ আবেদ আলী প্রশ্নফাঁস চক্রে জড়িয়ে পড়েন। এরপর দীর্ঘসময় ধরে তিনি একটি চক্রের সঙ্গে প্রশ্নফাঁস করে আসছিলেন। তবে, ওই সময়ে তিনি ধরাছোঁয়ার বাইরেই ছিলেন। নন-ক্যাডারের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ প্রমাণিত হওয়ায় পিএসসির চাকরি থেকে ২০১৪ সালে তাকে বরখাস্ত করা হয়েছিল।

আরো পড়ুন  বর্তমানে কি সিঙ্গেল পরীমণি, জবাবে যা জানালেন অভিনেত্রী

ফোন দেখে লিখছেন পরীক্ষার্থীরা, পাশে দাঁড়িয়ে কক্ষ পরিদর্শকফোন দেখে লিখছেন পরীক্ষার্থীরা, পাশে দাঁড়িয়ে কক্ষ পরিদর্শক এদিকে, তাহসানের মা তাহমিদা বেগমের গাড়িচালক প্রশ্নফাঁসে জড়িত এমন তথ্য সামনে আসার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনায় তাহসানের বিসিএসএ প্রথম হওয়ার খবর। নেটিজেনরা বলছেন, মায়ের আমলে বিসিএসএ প্রথম হয়েছিলেন তাহসান। পরে সেই পরীক্ষা বাতিল হলে পরবর্তীতে ভাইবা থেকে বাদ পড়েন তিনি।

আরো পড়ুন  অনন্ত-রাধিকার ‘সংগীত’, একদিনে কত নিচ্ছেন জাস্টিন বিবার?

তবে এ বিষয়ে পিএসসির সাবেক চেয়ারম্যান ড. জিনাতুন নেসা তাহমিদা বেগমের ছেলে জনপ্রিয় অভিনেতা ও সঙ্গীতশিল্পী তাহসান খানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।

গাড়ি চালকের ছেলে এখন চড়েন দামি গাড়িতেগাড়ি চালকের ছেলে এখন চড়েন দামি গাড়িতে
প্রসঙ্গত, প্রফেসর ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম ছিলেন দেশের অন্যতম প্রধান সাংবিধানিক প্রতিষ্ঠান সরকারি কর্ম কমিশন (পিএসসি) -এর জন্য নিয়োগপ্রাপ্ত অষ্টম চেয়ারম্যান। ২০০২ সালের ৯ মে তিনি পিএসসি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব লাভ করেন এবং ২০০৭ সালের ৭ মে পর্যন্ত এই পদে অধিষ্ঠিত ছিলেন।

সর্বশেষ সংবাদ