29 C
Dhaka
Thursday, July 25, 2024

যুবকের লুঙ্গির ভাঁজে মিলল আড়াই কোটি টাকার স্বর্ণ

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুরে অভিযান চালিয়ে আকরাম হোসেন (৩০) নামে এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। এ সময় তার কাছ থেকে ৮টি স্বর্ণেরবার উদ্ধার করা হয়েছে।

বুধবার (১০ জুলাই) দুপুরে চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটক আকরাম হোসেন দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের ঠাকুরপুর গ্রামের বাগানপাড়ার আব্দুস ছাত্তারের ছেলে।

আরো পড়ুন  নামাজ শেষে ছেলে বাড়ি ফিরে দেখেন বাবা ফ্যানের সঙ্গে ঝুলছেন

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঠাকুরপুর এলাকা দিয়ে স্বর্ণ চোরাচালান হবে- এমন একটি সংবাদ পায় বিজিবি। পরে বুধবার সকালে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) অধীনস্থ ঠাকুরপুর বিওপির কমান্ডার সুবেদার সাইফুল ইসলামের নেতৃত্বে একটি বিশেষ টহল দল সীমান্তের মেইন পিলার ৯০ হতে আনুমানিক ১.৫ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ঠাকুরপুর বাগানপাড়া বটগাছ তলার নীচে ওঁৎ পেতে থাকেন। এসময় মোটরসাইকেলযোগে এক ব্যক্তিকে সীমান্তের দিকে যেতে দেখে বিজিবির টহল দল তাকে চ্যালেঞ্জ করেন। পরে চালক পালানোর চেষ্টা করলে টহল দল তাকে আটক করতে সক্ষম হয়। একপর্যায়ে তার কোমরে লুঙ্গির ভেতর স্কচটেপ দ্বারা মোড়ানো চারটি প্যাকেটের ভেতর হতে ২.৩৩৫ কেজি ওজনের আটটি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

আরো পড়ুন  পরকীয়ার জেরে ইমামকে ডেকে নিয়ে কুপিয়ে জখম

লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান ঢাকা পোস্টকে বলেন, স্বর্ণের বারগুলোর আনুমানিক বাজারমূল্য প্রায় আড়াই কোটি টাকা। সেগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে। বিজিবির পক্ষ থেকে আটক আকরাম হোসেনকে হস্তান্তরসহ দর্শনা থানায় মামলা করা হয়েছে।

সর্বশেষ সংবাদ