28 C
Dhaka
Sunday, September 8, 2024

ঢাবিতে ছাত্রলীগের দুই পক্ষের মারামারি, কড়া হুঁশিয়ারি সাদ্দামের

সরকারি চাকরিতে কোটা প্রথার যৌক্তিক সমাধানের দাবিতে সমাবেশ চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে রীতিমতো ক্ষুব্ধ হয়েছেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন। এ ঘটনার পর নেতাকর্মীদের উদ্দেশ্যে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১১ জুলাই) সন্ধ্যায় কোটা আন্দোলনকারীদের জনদুর্ভোগের কর্মসূচি পরিহার করে শিক্ষাপ্রতিষ্ঠানে একাডেমি কার্যক্রম সচল রাখা ছাড়াও কোটা ইস্যুর যৌক্তিক সমাধানের দাবিতে মধুর ক্যান্টিন থেকে মিছিল বের করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে গিয়ে সেখানে সমাবেশে মিলিত হয়। একপর্যায়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

আরো পড়ুন  ‘সম্পর্ক শেষ হয়েছে বলে দলবল নিয়ে ধর্ষণ করবে, কল্পনাও করিনি’

জানা গেছে, সমাবেশে নেতাকর্মীদের বক্তব্য চলাকালে হঠাৎ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তানভীর সৈকত ও ছাত্রলীগ নেতা নয়নের সমর্থকদের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়। পরে সেটি মারামারিতে গড়ায়। একপর্যায়ে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে শান্ত হন নেতাকর্মীরা।

ওই ঘটনার পর সমাবেশে বক্তব্যকালে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরা স্লোগান বন্ধ করো। এখানে রাজনীতি করতে এসেছ, রাজনীতিটাই করো। সংগঠন কি মামাবাড়ির আবদার, যে যা খুশি তা করবে? তোমাদের বসতে বলা হচ্ছে বসছ না, স্লোগান থামাতে বলা হচ্ছে থামাচ্ছে না। আমরা একটা সংকটময় পরিস্থিতিতে রয়েছি।‘

আরো পড়ুন  বসুন্ধরায় এসি বিস্ফোরণ শিশু আয়মানের পর চলে গেলেন খালাও

শৃঙ্খলা ভঙ্গ করলে ছাড় দেয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, ‘যদি ডিসিপ্লিন না থাকে, কমিটমেন্ট না থাকে তাহলে ছাত্রলীগ কে করতে বলেছে? কঠোরভাবে বলছি, সামনে, ডানে-বামে অনেক কিছু দেখছি। ছাত্রলীগের সভাপতি হিসেবে বলছি, ছাত্রলীগের সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ করলে সে যেই হোক, কাউকে ছাড় দেয়া হবে না।‘

সর্বশেষ সংবাদ